রাজনীতি

হিরো আলমের ওপর হামলার ঘটনা অনাকাঙ্ক্ষিত : এ আরাফাত

জনপদ ডেস্ক: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের ওপর হামলার ঘটনাকে খুবই অনাকাঙ্ক্ষিত বলে মন্তব্য করেছেন আসনটিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত।

সোমবার (১৭ জুলাই) ভোটগ্রহণ শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাব এ আরাফাত বলেন, একজন প্রার্থীর সঙ্গে যে ঘটনাটি ঘটেছে আমি শুনেছি ও জেনেছি। তার প্রেক্ষিতে আমি মনে করি এটি খুবই অনাকাঙ্ক্ষিত। সারাদিন খুব সুন্দরভাবে নির্বাচন চলছিল, শেষ মুহূর্তে এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার প্রয়োজন ছিল বলে আমি মনে করি না। এর মধ্য দিয়ে কেউ নির্বাচনকে বিতর্কিত করার একটি অপচেষ্টা করেছে বলে মনে হচ্ছে।

তিনি বলেন, এ ঘটনার জন্য তীব্র নিন্দা জানাই। এই ঘটনার সঙ্গে যারা জড়িত সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের কাছে আমি দাবি জানাই। ভবিষ্যতে যেন নির্বাচন ঘিরে এ ধরনের ঘটনা না ঘটে।

তিনি আরও বলেন, আমি বিভিন্ন কেন্দ্রে গিয়েছি। আমাদের এজেন্টের মাধ্যমে কোথায় কী ঘটনা ঘটছে, কোথায় কীভাবে চলছে— এসব বিষয়ে খোঁজ-খবর নিয়েছি। দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভালোভাবে ভোটগ্রহণ হয়েছে। আনঅফিসিয়ালি খবর পাচ্ছি নৌকা বিজয়ী হতে যাচ্ছে। এ বিজয়ের মধ্য দিয়ে আমি মনে করি আমার দায়িত্ব আরও বেড়ে যাবে।

নৌকার এ প্রার্থী বলেন, আমরা শান্তিপূর্ণ পরিবেশ রাখতে চাই। পরিবেশ বিনষ্ট হলে এটা নৌকার জন্যই ক্ষতি। যারাই আইনের ব্যত্যয় ঘটাবে সেখানেই আইনের প্রয়োগ হবে। সারাদিন ধরে কোনো সমস্যা হয়নি, শেষ মুহূর্ত কী হলো? এ ঘটনার সঙ্গে জড়িতদের মুখ উন্মোচিত হওয়া উচিত। তাদের সাজার আওতায় আনা উচিত। আমি শেষ মুহূর্তে খবর পেয়েছি চারজন আটক হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আনার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুল রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button