আইটিতথ্য প্রযুক্তি

হোয়াটসঅ্যাপেও লুকিয়ে রাখা যাবে ফোন নম্বর!

জনপদ ডেস্কঃ বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এবার ব্যবহারকারীদের নম্বর গোপন রাখার সুবিধা চালু করতে যাচ্ছে। এ সুবিধার ফলে কমিউনিটি অপশনে গোপনীয়তার একটি নতুন স্তর যোগ করবে হোয়াটসঅ্যাপ।

অনেকেই আছেন যারা নিজের হোয়াটসঅ্যাপ নম্বর গোপন রাখতে চান। এবার ব্যবহারকারীদের সেই প্রত্যাশা পূরণ করতে চলেছে হোয়াটসঅ্যাপ। নতুন এই প্রাইভেসি ফিচারের মাধ্যমে একটি কমিউনিটিতে যুক্ত কোনো ব্যবহারকারী নিজের ফোন নম্বর কমিউনিটির অন্য সদস্যদের কাছ থেকে লুকিয়ে রাখতে পারবেন।

মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ জানায়, হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হলে সদস্যদের তালিকা লুকানো বা হাইড করা থাকত না। ফলে কমিউনিটির সবাই তার নম্বর দেখতে পারত। তবে হোয়াটসঅ্যাপের নতুন এ ফিচারের ফলে ব্যবহারকারীর ফোন নম্বর কখনোই অন্যের সামনে আসবে না।

এমনকি কমিউনিটির মেসেজে রিঅ্যাকশন দিলেও নম্বর দেখাবে না। এতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সম্পূর্ণ পরিচয় গোপন রেখে কমিউনিটির সঙ্গে যোগাযোগ বজায় রাখতে সক্ষম হবেন।

এর আগে হোয়াটসঅ্যাপ এইচডি ছবি পাঠানোর একটি ফিচার চালু করেছিল। এবার এইচডি ভিডিও পাঠানোর ফিচার চালু করছে। এই আপডেট বর্তমানে বেটা সংস্করণে পাওয়া যাবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button