পঞ্চগড়সারাবাংলা

বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

জনপদ ডেস্কঃ পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় রাতের আধাঁরে চোরাই পথে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশের চেষ্টা করার সময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে সুজল আলী (২৭) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে।

মঙ্গলবার রাতে রংপুরের একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গভির রাতে মরদেহটি বাড়িতে নেয়া হলে থানা পুলিশ খবর পেয়ে মরদেহের প্রাথমিক সুরতহাল শেষে ময়নাতদন্তে প্রেরণের জন্য থানায় নেন। এর আগে, সোমবার গভীর রাতে উপজেলার দেবনগড় ইউনিয়নের ৫৬ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন সুকানী বিওপির বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকায় গুলির এ ঘটনাটি ঘটে।

নিহত সুজন একই ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের মৃত আনুরুল ইসলামের ছেলে। জানা যায়, গত সোমবার রাতে সুজনসহ ৬-৭ জন মিলে চোরাই পথে ৫৬ বিজিবির অধিনস্ত সুকানী বিওপির বাংলাদেশ- ভারত সীমান্তের ৪৪০/৪ এস পিলার এলাকা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালায়। এসময় ভারত মদনবাড়ী বিওপির বিএসএফ সদস্য তাদেরকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে গুরুতর আহত হয় সুজন। পরে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে রংপুরের প্রাইভেট ক্লিনিকে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এদিকে, এ ঘটনায় আরো বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়ে আহত থাকার পাশাপাশি ভারতে কয়েকজন আটক রয়েছেন বলে ধারণা স্থানীয়দের। দেবনগড় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সোলেমান আলী নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতে মরদেহ রংপুর থেকে বাড়িতে নিলে পুলিশ ময়নাতদন্তের জন্য থানায় নেয়। ময়না তদন্ত শেষে মরদেহ পরিবারকে ফিরিয়ে দেয়া হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button