কুড়িগ্রামরংপুরসারাবাংলা

অবৈধ অনুপ্রবেশ রোধে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

জনপদ ডেস্কঃ গরু, মাদক চোরাচালান প্রতিরোধ ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার ধলডাংগা সীমান্তে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে উপজেলার ধলডাংগা সীমান্তের মেইন পিলার থেকে বাংলাদেশের ১০০ গজ অভ্যন্তরে ধলডাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ভারতের ১৪ বিএসএফ ব্যাটালিয়নের সঙ্গে কুড়িগ্রাম-২২ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়।

পতাকা বৈঠকে বিজিবির ১৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে দেন কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আব্দুল মোত্তাকিম। আর ভারতের পক্ষে ২২ সদস্যের নেতৃত্ব দেন ভারতের ১৪ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত ব্যাটালিয়ন কমান্ডার শ্রী অরুন কুমার। পতাকা বৈঠকে ভারপ্রাপ্ত এ্যাডজুডেন্ট সহকারী পরিচালক ইউনুছ আলী এবং উভয় দেশের কোম্পানী ও বিওপি কমান্ডাররা উপস্থিত ছিলেন।

পতাকা বৈঠকে সীমান্তে বিজিবি-বিএসএফের নজরদারি বৃদ্ধি করা, গরু ও মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ রোধ, বর্ডার গার্ড বাংলাদেশের জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ করা এবং কোনো সমস্যা সমাধানে তথ্য আদান-প্রদান বিষয়ে ফলপ্রসু আলোচনা করা হয়। দুই দেশের মধ্যে বিদ্যমান শান্তিশৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসফের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সু-সম্পর্ক বজায় রাখার ব্যাপারে উভয়পক্ষ সম্মত হয়।

কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল মোত্তাকিম জানান, এটি বিএসএফের সঙ্গে সৌজন্যমূলক পতাকা বৈঠক হলেও কুড়িগ্রাম সীমান্ত এলাকার শান্তি ও শৃংখলা বজায় রাখতে গরু, মাদক চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ ঠেকানোর বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচলা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button