জাতীয়

কূটনীতিকদের বাড়তি নিরাপত্তা প্রত্যাহারের কারণ জানালেন তথ্যমন্ত্রী

জনপদ ডেস্ক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ যে ছয় দেশকে বাড়তি নিরাপত্তা দেয়া হতো, এখন তার প্রয়োজন নেই। সে কারণে তা প্রত্যাহার করে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

সব বিদেশি কূটনীতিককে নিরাপত্তা দেয়া হয় জানিয়ে তিনি বলেন, ‘দেশে জঙ্গি তৎপরতা বৃদ্ধি পাওয়ার পর কয়েকজন কূটনীতিককে বাড়তি নিরাপত্তা দেয়া হয়েছিল। আমাদের সরকার অত্যন্ত সফলভাবে জঙ্গী দমন করতে সক্ষম হয়েছে। জঙ্গি দমনে আমরা উন্নত অনেক বড় দেশের চেয়েও সক্ষমতা বেশি দেখাতে পেরেছি। সে কারণে যে বাড়তি নিরাপত্তা দেয়া হতো, সেটি প্রত্যাহার করে নেয়া হয়েছে।’

মন্ত্রী আরও বলেন, ‘নিরাপত্তা নয়, বাড়তি নিরাপত্তা উইথড্র করা হয়েছে। প্রয়োজন না থাকলে তো বাড়তি নিরাপত্তার প্রয়োজন নাই। তবে স্বরাষ্ট্রমন্ত্রী এটাও ক্লিয়ার করেছেন, কেউ যদি অর্থ দিয়ে বাড়তি নিরাপত্তা চায় সেটা দেয়া যেতে পারে।’

‘এখানে কোনো দেশের সঙ্গে সম্পর্কের কোনো বিষয় নেই, এটি রুটিন ওয়ার্ক। বাড়তি নিরাপত্তার এখন প্রয়োজন নেই, সেজন্য তা প্রত্যাহার করা হয়েছে,’ সাংবাদিকদের প্রশ্নের জবাবে আবারও বললেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button