পাবনাসারাবাংলা

পাবনায় ধান কাটা নিয়ে সংঘর্ষে কৃষক নিহত, আহত ১৫

জনপদ ডেস্কঃ পাবনার সাঁথিয়ায় ধান কাটা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আব্দুল আওয়াল (৫০) নামে এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন।

বৃহস্পতিবার (১৮ মে) সকালে উপজেলার নাগডেমরা ইউনিয়নের সেলন্দা গ্রামে বাধার বিলে আমজাদ আলী ও মুজিবর রহমানের লোকজনের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত আব্দুল আওয়াল সেলন্দা গ্রামের মৃত খোরশেদ আলীর ছেলে।

আহতরা হলেন- মুজিবর রহমান (৫০), তার পক্ষের মিঠু হোসেন (৩৮), মিরাজুল ইসলাম (২৮), সিরাজুল ইসলাম (৩০), হাসিদুল ইসলাম (৩০), হিটু প্রামানিক (২৮), লাল চাঁদ (২৫), মনিরুল ইসলাম (২৫), আশিক হোসেন (১৫), হাসিনা খাতুন (৪৫), আমজাদ আলীর পক্ষের জুলহাস প্রামাণিক (৩৮), লিটন হোসেন (৩২) ও বাবলু হোসেন (৩০)। বাকিদের নাম জানা যায়নি। তাদেরকে পার্শ্ববর্তী সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

নাগডেমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন, বাধার বিলের জমি নিয়ে সেলন্দা গ্রামের আমজাদ আলীর লোকজনদের সঙ্গে একই গ্রামের মুজিবর রহমানের লোকজনদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই জমিতে চলতি মৌসুমে ধান রোপণ করেন মুজিবর রহমান।

বৃহস্পতিবার সকালে ওই বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে যান আমজাদ আলী ও তার লোকজন। এতে বাধা দেন মুজিবর রহমান ও তার লোকজন। এ সময় কথা কাটাকাটি থেকে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে টেঁটার আঘাতে মুজিবর রহমানের পক্ষের আব্দুল আওয়াল ঘটনাস্থলেই মারা যান।

এ বিষয়ে সাঁথিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের মরদেহ উদ্ধার করে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ওসি আরও বলেন, সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য মরদেহ পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে। আর পরিবারের পক্ষ থেকে মামলা করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button