ক্রিকেটখেলাধুলা

আইসিসি সুপার লিগে সর্বোচ্চ উইকেট জাম্পার

জনপদ ডেস্ক: বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ দিয়ে শেষ হয়েছে আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের সুপার লিগ পর্ব। এতে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। সুপার লিগে উইকেট শিকারে তালিকায় শীর্ষ দশের মধ্যে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।

জাম্পা ১৮ ম্যাচে সর্বোচ্চ ৪১ উইকেট শিকার করেছেন। তার বোলিং গড় ১৯.৭৩। তিনবার ইনিংসে ৪ উইকেট ও একবার ইনিংসে ৫ উইকেট নেন তিনি। ৩৫ রানে ৫ উইকেট ইনিংসে সেরা বোলিং জাম্পার। ২০২২ সালের সেপ্টেম্বরে কেয়ার্নসে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৫ রানে ৫ উইকেট নেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ উইকেট নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের আকিল হোসেন। ৩৪ উইকেট শিকার করে তালিকার তৃতীয়স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ।

৩২ উইকেট নিয়ে চার ও পাঁচে রয়েছেন আয়ারল্যান্ডের দুই বোলার ক্রেইগ ইয়াং ও জশ লিটল। এছাড়া রশিদ খান (৩০) সাতে, ব্লেসিং মুজারাবানি (৩০) আটে রয়েছেন। সুপার লিগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩১ উইকেট নেন সাকিব। তালিকার ষষ্ঠস্থানে আছেন তিনি। তার বোলিং গড় ২৪.০৩। দুইবার ইনিংসে ৪ উইকেট ও একবার ইনিংসে ৫ উইকেট নেন তিনি। ২০২১ সালের জুলাইয়ে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ৩০ রানে ৫ উইকেট নিয়েছিলেন সাকিব। এটিই তার সেরা বোলিং ফিগার। ২২ ইনিংসে ৩০ উইকেট নিয়ে এই তালিকায় নবম স্থানে আছেন মিরাজ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button