সারাবাংলা

ঈশ্বরদীতে পুকুরে গোসলে নেমে প্রাণ গেল তিন শিশুর

জনপদ ডেস্ক: পাবনার ঈশ্বরদীতে পুকুরে গোসল করতে গিয়ে তিন শিশুর মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে উপজেলা সদরের সাঁড়া গোপালপুর পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শিশু তিনজন হলো সাঁড়া গোপালপুর এলাকার বাচ্চু মন্ডলের ছেলে ও স্থানীয় বাঘইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র জাহিদ (৯), একই গ্রামের পাঞ্জু মালোর ছেলে হৃদয় মালো (১০) এবং উপজেলার সাঁড়া ইউনিয়নের মাঝদিয়া গ্রামের আকিজলের মেয়ে ও মাঝদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী আনিকা (১১)।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে তিন শিশু জাহিদ, হৃদয় ও আনিকা গ্রামের রাস্তায় খেলাধূলায় মেতেছিল। দুপুর ২ টার দিকে তারা পরিবারের লোকজনের অগোচরে বাড়ির পাশের জনৈক তহুরুল ইসলাম মানিকের পুকুরের পাড়ে নিজেদের জামা-কাপড় খুলে রেখে গোসল করতে নামে। কিছুক্ষণ পর প্রতিবেশীরা পুকুর পাড়ে তাদের জামা কাপড় পড়ে থাকতে দেখলেও শিশুদের আর দেখতে পায় না। পরে তাদের পরিবারে খবর দিলে প্রতিবেশী ও স্বজনরা সন্দেহবসত পুকুরে নেমে তল্লাশী চালায়। এ সময় অচেতন অবস্থায় পুকুর থেকে থেকে তিন শিশুকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমফেপ্লক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ঈশ্বরদী পৌরসভার মেয়র ইসাহাক আলী মালিথা জানান, বিষয়টি খুবই মর্মান্তিক, আমি খোঁজ নিয়েছি এবং সেখানে গিয়ে শান্তনা দেওয়ার চেষ্টা করেছি। এমন হৃদয়বিদারক ঘটনা সত্যিই কোনো বাবা মায়ের জন্য মেনে নেওয়া কষ্টের। তবে তিনি সাঁতার না জানা ছেলে-মেয়েদেরকে নাজরদারিতে রাখার পরাপর্শ প্রদান করেন উপস্থিত অভিভাবকদের।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, ওই তিন শিশুকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মরদেহ তিনটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে। থানায় ইউডি মামলা করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button