ক্যাম্পাস

ক্যাম্পাসের নানা সমস্যা নিয়ে ইবি ছাত্রলীগের ৩৩ দফা দাবি

নিজস্ব প্রতিবেদক, ইবি: ক্যাম্পাসের নানা সমস্যা নিয়ে ৩৩ দফা দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। মঙ্গলবার (৯ মে) বেলা সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর এ সংক্রান্ত একটি স্মারকলিপি দেন সংগঠনটির নেতাকর্মীরা। স্মারকলিপিতে গবেষণা খাতে বরাদ্দ, আবাসিক সংকট নিরসন, দ্রুতগতির ওয়াইফাই নিশ্চিতকরণের দাবি জানায় সংগঠনটি।

তাদের অন্য দাবিগুলো হলো- স্বপ্নের মেগা প্রজেক্ট দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন, শ্রেণিকক্ষ শিক্ষক কর্মকর্তা কর্মচারী সংকট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, চিকিৎসা কেন্দ্রে মানসম্মত ও জরুরী চিকিৎসা সেবা নিশ্চিতকরণ, পরীক্ষা নিয়ন্ত্রকের অফিস ও সার্টিফিকেট উত্তোলনে ভোগান্তি নিরসনে উক্ত অফিস ডিজিটালাইজেশন, ব্যাংকে ই- ব্যাংকিং ব্যবস্থা নিশ্চিতকরণ এবং বিশ্ববিদ্যালয়কে সবুজ ক্যাম্পাসে রুপান্তরিত করার লক্ষ্যে অধিক সংখ্যক বৃক্ষ রোপণ।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের ড্রেনেজ ব্যবস্থা উন্নতকরণ, প্রভোষ্ট ও আবাসিক শিক্ষকদের বিশ্ববিদ্যালয়ে অবস্থান নিশ্চিতকরণ, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পর্যাপ্ত আলোর ব্যবস্থা, নিয়মিত ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা নিশ্চিতকরণ, মশা নিধনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, আবাসিক হলসমূহে মানসম্মত ওয়াশরুমের ব্যবস্থা নিশ্চিতকরণ, বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গ আবাসিক করার লক্ষ্যে দ্রুত ব্যবস্থা গ্রহন, ছাত্রকল্যাণ তহবিল থেকে অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা নিশ্চিতকরণ।

তাছাড়াও জাতীয় স্থাপনাগুলোর সঠিক পরিচর্যা নিশ্চিতকরণ, টিএসসিসি শিক্ষার্থীদের জন্য সার্বক্ষণিক উন্মুক্তকরণ, কেন্দ্রীয় লাইব্রেরি সকল শিক্ষার্থীর জন্য সার্বক্ষণিক খোলা রাখার ব্যবস্থা গ্রহন, সকল শিক্ষার্থীর জন্য আধুনিক স্মার্ট কার্ড নিশ্চিতকরণ, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট নিয়মিত হালনাগাদ, শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের দায়িত্বের ব্যপারে জবাবদিহিতা নিশ্চিতকরণ, বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত জার্নাল ওয়েবসাইটে অনলাইনে প্রকাশ, বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরে নিরাপদ পানি প্রদান এবং উপরোক্ত সকল যৌক্তিক দাবি বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ গ্রহণ।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুইঁয়া এবং প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, আপনাদের দাবি দাবার সাথে সম্পূর্ণ একমত। আমরা বিষয় গুলো দেখবো। এ কাজ গুলো করতে পারলে আমাদেরও স্যাটিসফ্যাকশনের জায়গা তৈরি হবে। সব বিষয়গুলো বিবেচনায় নেওয়া হলো। এজন্য আপনাদের সহযোগিতা চাই।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button