ক্যাম্পাস

ইবি রেজিস্ট্রারের ফের অডিও ফাঁস!

নিজস্ব প্রতিবেদক, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসনের ফের কণ্ঠ সাদৃশ্য অডিও ফাঁস হয়েছে। এতে অজ্ঞত এক ঠিকাদারের সঙ্গে ‘অর্থ লেনদেন সংক্রান্ত’ আলাপন শোনা যায়। গতকাল সোমবার (১ মে) ফেসবুকে ‘সাথী খাতুন’ নামক আইডি থেকে ৪৩ সেকেন্ডের তার কণ্ঠ সদৃশ ওই অডিও ভাইরাল হয়।

সেখানে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের কণ্ঠে শোনা যায়, ‘এখন একটা চেক নিয়ে যান। দেওয়ার কথা ছিল ৬ লাখ এখন ৪ লাখ দেন। এক কাজ করেন ৫ লাখ দেন। আমার কথাও থাক আপনার কথাও থাক।’ অজ্ঞাত এক ঠিকাদারকে বলতে শোনা যায়, ‘কুষ্টিয়ার যেকোন জায়গা থেকে নিতে হবে। আমার উপর বিশ্বাস রাখতে পারেন। আমি অনেক ইউনিভার্সিটিতে কাজ করেছি। টাকা একবারে নিয়েন।’

এদিকে গত ১৫ মার্চ ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসানের আর্থিক লেনদেনের কথোপকথনের চারটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। সে ঘটনায় উপাচার্য বরাবর তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের আবেদন করে ইবি কর্মকর্তা সমিতি। সমিতির সভাপতি এটিএম এমদাদুল আলম ও সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুট এ আবেদন করেন। পরে ১৯ মার্চ তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটিকে দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয় উপাচার্য। কমিটিতে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মো. সাইফুল ইসলামকে আহ্বায়ক, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিয়া মো. রাশেদুজ্জামান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও আইসিটি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার এবং উপরেজিস্ট্রার (শিক্ষা) মো. আলীবদ্দীন খানকে দায়িত্ব দেওয়া হয়।

তদন্ত কমিটির আহ্বায়ক ড. সাইফুল ইসলাম বলেন, ‘দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় তদন্ত সম্পূর্ণ করতে পারিনি। তবে আমরা বিষয়টা নিয়ে বন্ধের আগে সদস্যদের সাথে আলাপ করেছি। কার্যক্রম কিছুটা এগিয়েছে। সবকিছু খতিয়ে দেখতে বলা হয়েছে তা চলমান রয়েছে।’

এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, ভাইরাল হওয়া অডিওগুলো সুপার ইডিটিং। কেউ উদ্দেশ্য প্রণোদিতভাবে এগুলো করছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button