রাজশাহীরাজশাহী মহানগর

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, কাউন্টারগুলো ফাঁকা

নিজস্ব প্রতিবেদক: ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। শুক্রবার (৭ এপ্রিল) সকাল থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হলেও ছিলনা টিকিট প্রত্যাশীরা। কারণ ট্রেনের শতভাগ টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে। তাই কাউন্টারগুলো ফাঁকা ছিল। ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরুর প্রথম দিনই বিক্রি হয়েছে ১৭ এপ্রিলের টিকিট।

অনলাইনে টিকিট বিক্রির জন্য ভিড় কিংবা ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে টিকিট কেনার তাড়া মানুষের মধ্যে ছিল না। রাজশাহী রেলওয়ে স্টেশনের আন্তঃনগরের ঈদযাত্রীর অগ্রিম টিকিট কেনার যাত্রীদের দেখা যায়নি।

দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, কাউন্টারগুলোতে নেই টিকিট প্রত্যাশীদের ভিড়। একই অবস্থা বাস কাউন্টারগুলোতেও। তবে ট্রেনের থেকে বাস কাউন্টারগুলোতে সীমিত যাত্রীদের টিকিট কিনতে দেখা গেছে। এছাড়া আগামীকাল ৮ এপ্রিল দেওয়া হবে ১৮ এপ্রিলের টিকিট। এরপর ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল বিক্রি হবে ২১ এপ্রিলের ঈদযাত্রার টিকিট।

অনলাইন থেকে টিকিট প্রত্যাশী সাইফুর রহমান বলেন, প্রতি বছর অফলাইনে টিকেট কাটার তিক্ত অভিজ্ঞতা রয়েছে। কিন্তু এই বছর ঘরে বসেই টিকিট কাটতে হবে। দীর্ঘসময় দাঁড়িয়ে থাকার কষ্ট তো ছিলই। তবে এ বছর অনলাইনে টিকেট বিক্রির ব্যবস্থা করে ভালো হয়েছে। টিকিট পাই আর না পাই, এত সময় তো দাঁড়িয়ে থাকতে হচ্ছে না।

জানা গেছে, পবিত্র ঈদুল ফিতরের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট (১৭-৩০ এপ্রিল পর্যন্ত) শতভাগ শুধু অনলাইন/মোবাইল অ্যাপের মাধ্যমে কেনা যাবে। টিকিট কিনতে রেলওয়ে টিকিটিং ওয়েব পোর্টাল, রেলসেবা অ্যাপ বা যেকোনো মোবাইল থেকে এসএমএস করার মাধ্যমে এনআইডি/পাসপোর্ট/জন্মনিবন্ধন যাচাইপূর্বক রেজিস্ট্রেশন করতে হবে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবদুল করিম জানায়, কাউন্টারে কোন ট্রেনের টিকিট বিক্রি হয়নি। সব টিকিট অনলাইনে বিক্রি করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button