ক্যাম্পাস

গুচ্ছে থাকছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক, জবি: শিক্ষক সমিতির বিরোধীতা সত্ত্বেও এবারও গুচ্ছ ভর্তি পরীক্ষায় থাকছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। গুচ্ছ ভর্তি পরীক্ষায় জবি থাকছে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইমদাদুল হক।

তিনি বলেন, ইউজিসিতে মিটিং ছিলো, তাদের নির্দেশনাও থাকতে হবে। আরেকটা মিটিং হচ্ছে এখন সেখানে রয়েছি। শিক্ষা-মন্ত্রনালয়ের নির্দেশনা হলো যারা আগে ছিলো তাদের থাকতে হবে। নেক্সট ইয়ার সব ইউনিভার্সিটি একত্রে একটি পরীক্ষা হবে। থাকতে হবে এটাই নির্দেশনা, এখন আমরা সিদ্ধান্ত নেব কিভাবে কি করা যায়।

আজ সোমবার দুপুরে ইউজিসির কনফারেন্স রুমে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠকে বসেছেন ইউজিসির নীতিনির্ধারকরা। সেখানে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় ইউজিসি চেয়ারম্যান ও সদস্যরা উপস্থিত রয়েছেন।

সভায় উপস্থিত একজন জানান, যেহেতু শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি গুচ্ছে থাকার বিষয়ে নির্দেশনা দিয়েছেন সেহেতু এবারের মতো থাকতে হবে। তাই এবারও গুচ্ছে জবি থাকছে।

আসন্ন ২০২২-২৩ শিক্ষাবর্ষে ২২ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সমিতির নেতারা বলছেন, আগে যেভাবে তাদের বিশ্ববিদ্যালয়ে নিজেদের উদ্যোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, এবার থেকে সেভাবে পরীক্ষা নিতে হবে।

প্রসঙ্গত, দেশে বর্তমানে ৫৩টি সরকারি এবং ১০৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। সবগুলো বেসরকারি বিশ্ববিদ্যালয়, সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ঢাবি, রাবি, চবি ও জাবি এবং কয়েকটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় বাদে অধিকাংশই গুচ্ছ ভিত্তিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button