সাতক্ষীরাসারাবাংলা

জুসের সঙ্গে বিষ খাইয়ে সন্তান হত্যার অভিযোগে মা গ্রেপ্তার

জনপদ ডেস্কঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় জুসের সঙ্গে বিষ মিশিয়ে খাইয়ে একমাত্র সন্তান রহিত দত্তকে (১১) হত্যার অভিযোগে মা সুমিতা দত্তকে (৩৩) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে উপজেলার নকিপুর গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এর আগে দুপুরে উপজেলার নকিপুর (হরিতলা) গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহত রহিতের মেজো কাকা উজ্জ্বল কুমার দত্ত বাদী হয়ে সুমিতা দত্তের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত নামা আরও দুই থেকে তিনজনের বিরুদ্ধে শ্যামনগর থানায় গতকাল রাতে হত্যা মামলা করেন। মামলার পর রাতেই সুমিতা দত্তকে গ্রেপ্তার করা হয়। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহ অপর দুজনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে রাতেই ছেড়ে দেওয়া হয়েছে।

নকিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র নিহত রহিত মৃত গোপাল দত্তের ছেলে। তিন বছর আগে স্বামীর মৃত্যুর পর থেকে একমাত্র ছেলে রহিতকে নিয়ে সুমিতা দত্ত নকিপুর গ্রামের কলেজশিক্ষক মনোরঞ্জন মণ্ডলের ভাড়া বাসায় বসবাস করে আসছিলেন।

উজ্জ্বল কুমার দত্ত মামলার এজাহারে উল্লেখ করেন, গতকাল বেলা দেড়টার দিকে সুমিতা দত্ত তাঁকে (উজ্জ্বলকে) মুঠোফোনে জানান, রহিত খুব অসুস্থ হয়ে পড়েছে। সে কথা বলছে না। তিনি (সুমিতা) রহিতকে নিয়ে হাসপাতালে যাচ্ছেন। পরে তিনি (উজ্জ্বল) শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখেন রহিত জরুরি বিভাগের শয্যায় শোয়া। তাঁর সামনেই পরীক্ষা-নিরীক্ষা করে কর্তব্যরত চিকিৎসক জানালেন রহিত মারা গেছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গোপাল দত্ত তিন বছর আগে মারা যাওয়ার পর স্থানীয় নকিপুর গ্রামের কলেজশিক্ষক মনোরঞ্জন মণ্ডলের বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন সুমিতা দত্ত। এ সময় তিনি কয়েকজনের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন। এসব কারণে প্রায় রহিতকে মারধর করেন সুমিতা। রহিতের মৃত্যুর বিষয়টি নিয়ে সন্দেহ হলে উজ্জ্বল কুমার দত্ত বিষয়টি পুলিশকে জানান। পুলিশ রহিতের মা অভিযুক্ত সুমিতা দত্তকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে সুমিতা দত্ত জুসের সঙ্গে বিষ মিশিয়ে নিজ সন্তান হত্যার বিষয়টি স্বীকার করেন। তাঁর স্বীকারোক্তি অনুযায়ী, ভাড়া বাসার নর্দমার থেকে পুলিশ ম্যাংগো জুসের দুটি বোতল ও বিষের একটি প্যাকেট উদ্ধার করে। পরে এ ঘটনায় সুমিতা গ্রেপ্তার দেখানো হয়েছে।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, উজ্জ্বল দত্ত মৌখিকভাবে অভিযোগ করলে রহিতের মা সুমিতা দত্তকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তিনি স্বীকার করেন, তাঁর ছেলেকে তিনি জুসের সঙ্গে বিষ মিশিয়ে খাইয়ে হত্যা করেছেন। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী, জুসের বোতল ও বিষের প্যাকেটও উদ্ধার করা হয়েছে। সুরতহাল প্রতিবেদন করার পর আজ শনিবার লাশটির ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। গ্রেপ্তার সুমিতাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button