চুয়াডাঙ্গাসারাবাংলা

সব দলের অংশগ্রহণে একটা সুন্দর নির্বাচন চাই : আহসান হাবিব

জনপদ ডেস্কঃ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, আমরা সব সময় চাই সব দলের অংশগ্রহণে একটা সুন্দর নির্বাচন হোক। যাতে ভারসাম্য বজায় থাকে। একটা শক্তিশালী বিরোধী দল থাকলে ব্যালেন্স থাকে সব কিছু। আমরা সকল দলের অংশগ্রহণে একটা সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন চাই।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মনোহরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, আমরা কিন্তু পর্বে পর্বে অনেক সংলাপ করেছি। এই সংলাপে কোনো কোনো দল এসেছে, আবার কোনো কোনো দল আসেননি। আমি তাদের ব্যক্তিগতভাবে অনুরোধ করেছি, আপনারা সিদ্ধান্ত পরে নিয়েন, আপনি কাছে এসে দেখেন আমরা কেমন কাজ করছি। দূর থেকে কিন্তু কাশবন ঘন লাগে, কিন্তু কাছে গেলে ফাঁকা। আপনি সেই কাশবনের কাছে যেয়ে দেখেন যে আমরা কি করছি।

তিনি আরও বলেন, আমরা ৬০০ এর ওপর ইলেকশন করেছি। এই ইলেকশনের মধ্যে কোনো প্রকার পক্ষপাতিত্বমূলক আচরণ বা কাউকে বেনিফিট দেওয়ার কোনো কিছু আমাদের মধ্যে দেখেছেন কিনা। আই এম শিওর, গ্যারান্টি দিতে পারি যে এমন কোনো কিছু হয়নি।

আহসান হাবিব খান বলেন, আমরা যারা দূরে থাকি, ইলেকশন কমিশনে থাকি তাদের চোখ এবং কান হিসেবে কাজ করেন মিডিয়ার সকল সদস্য। অধিকাংশই সততা এবং নিষ্ঠার সঙ্গে তার দায়িত্ব পালন করেন। কিন্তু কিছু কিছু পথভ্রষ্ট যেমন দুধের মধ্যে একটা কালো পিঁপড়া থাকে, তেমন থাকতেই পারে।

উল্লেখ্য, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার দুটি ও জীবননগর উপজেলার ছয়টিসহ মোট আট ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আলমডাঙ্গা উপজেলার নাগদহ ও আইলহাস ইউনিয়নের ১৮টি কেন্দ্রে ও জীবননগর উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদে ৫৪টি কেন্দ্রে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ইভিএম মেশিনে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button