ক্যাম্পাসসারাবাংলা

ইবির মেইন গেট সংলগ্ন হোটেল ভাংচুর ও মারধর

নিজস্ব প্রতিবেদক,ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মেইন গেটে পিন্টুর হোটেল ভাংচুর ও হোটেল মালিককে মারধরের অভিযোগ উঠেছে ইবি ছাত্রলীগ নেতাকর্মীদের উপর।

গতকাল মঙ্গলবার (১৪ মার্চ) বেলা ৩ টার দিকে ইবি ছাত্রলীগের নেতাকর্মী তুষার সহ তারা কয়েক জন খাবারের জন্য ইবির মেইন গেট সংলগ্ন পিন্টুর হোটেল এ খাবার খেতে যায়।

এসময় হোটেল মালিক ভাত ফুরিয়ে গেছে বললে তারা ক্ষিপ্ত হয়ে ইবি থানার এসআইসহ শত লোকের সামনে ছাত্রলীগ নেতাকর্মী তুষার ও তার সহযোগিরা হোটেলের চেয়ার, টেবিল ভাংচুর ও হোটেল মালিককে মারধর করে হোটেল তালা বদ্ধ করে।

পরবর্তীতে বুধবার (১৫ মার্চ) দোকানদার মালিক সমিতি বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর একটি চিঠি লেখে সুষ্ঠু তদন্ত পূর্বক ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে।

এবং দোকানদার সমিতির পক্ষ থেকে ৫ দফা দাবি উত্থাপন করে। স্মারকলিপিতে তারা বলেন, এমন ন্যাক্কারজনক ঘটনার তদন্তপূর্বক সুষ্ঠু বিচার করতে হবে। বিশ্ববিদ্যালয় গেটের সামনে ও ভিতরের দোকান থেকে বাঁকীতে নেওয়া মালামালের টাকা যথাসময়ে পরিশোধ করতে হবে। দোকানদারদের সাথে খারাপ আচরণ করলে তার দায়ভার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিতে হবে।

পরিবহনের সাথে ছাত্রদের ঝামেলা হলে তারা আন্দোলন করার নামে মিল ও খড়ির আড়ৎ থেকে কোন প্রকার খড়ি ও ডালপালা আনতে পারবে না। এছাড়া প্রতিবাদের নামে রাস্তায় আগুন দেওয়ার সময় দোকানের সাইবোর্ড তুলে এনে আগুন দিতে পারবে না।

এদিকে ঘটনার পরের দিন বুধবার বেলা ২টার দিকে ফের দোকান বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এলাকায় শিক্ষার্থী ও দোকানদারদের মধ্যে বাগবিতন্ডা ও উত্তপ্ত পরিবেশ সৃষ্টি হয়।
হোটেল মালিক পিন্টু বলেন, খাবার দিতে দেরি করায় দোকানের চেয়ার-টেবিল ভাঙচুর করেছে তারা। এ ছাড়া চামচ দিয়ে আমাকে মারধর করেছে। দোকান খুললে আবার মারার হুমকিও দেন তারা।

অভিযুক্ত তুষার বলেন, ‘আগে খাবার চাওয়ার পরও আমাদের পরে যারা আসছে তাদের খাবার দেয়। এ নিয়ে তার সঙ্গে বাকবিতন্ডা হয়। তবে আমি হোটেল ভাঙচুর ও মারধর করিনি।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button