জাতীয়

নতুন পদ্ধতির কারণে টিকিট বিক্রি ও রাজস্ব আয় কমেছে

জনপদ ডেস্কঃ গত ১ মার্চ থেকে অনলাইনে নিবন্ধন করে টিকিট কেটে ট্রেনে ভ্রমণ করতে হচ্ছে যাত্রীদের। একই সঙ্গে ৫০ শতাংশ টিকিট অনলাইনে এবং ৫০ শতাংশ টিকিট স্টেশন থেকে সংগ্রহের নিয়ম চালু করা হয়েছে। নতুন নিয়মের কারণে টিকিট বিক্রি ও রাজস্ব আয় কিছুটা কমেছে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। তবে রাজস্ব আয় কী পরিমাণ কমেছে তা জানাতে পারেনি।

শুক্রবার (৩ মার্চ) দুপুরে বাংলাদেশ রেলওয়ের চিফ কমার্শিয়াল ম্যানেজার (পশ্চিম) সুজিত কুমার বিশ্বাস জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, পরিসংখ্যানটা আমরা এখনো নেইনি। আমরা স্টেশনগুলোতে খোঁজ নিয়ে যতটুকু জেনেছ, যাত্রী কিছুটা কম। ফলে রাজস্ব আয়ও কিছুটা কমেছে। তবে কী পরিমাণ রাজস্ব আয় কমেছে তা এখন বলতে পারবো না। আমরা প্রতি সপ্তাহের পরিসংখ্যান নিয়ে দেখতে পারবো রাজস্ব আয় কেমন হচ্ছে।

চিফ কমার্শিয়াল ম্যানেজার (পূর্ব) মোহাম্মদ নাজমুল ইসলা্ম বলেন, যেহেতু নতুন একটি পদ্ধতি শুরু হয়েছে, প্রথমে শতভাগ যাত্রী এটা গ্রহণ করে না। প্রথমে একটু সমস্যা থাকবে, পরে সবাই মানিয়ে নেবে। রাজস্বের ক্ষেত্রে কিছুটা প্রভাব পড়তে পারে। তবে আমরা এখনো মূল্যায়ন করিনি। যত টিকিট আছে এর থেকে বাড়বে না, হয়তো কিছুটা কমতে পারে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button