চাপাইনবাবগঞ্জসারাবাংলা

শিবগঞ্জে গাছের সাথে শত্রুতা, ১২০০ আমগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দুইটি আমবাগানের প্রায় ১২০০ আমগাছ কেটে ফেলেছে দুর্বত্তরা। ঘটনাটি ঘটেছে জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের বামুনগাঁও মাঠে।

ক্ষতিগ্রস্ত আম বাগান মালিক মো: ফিটু আলী বলেন, আমার লীজ নেয়া ৯ বিঘা জমির উপর ১২০০ আমগাছের মধ্যে গত রাতে প্রায় ১ হাজার আমগাছ কেটে ফেলেছে দুর্বত্তরা। আমি দশ বছর বিদেশে থেকে যে টাকা নিয়ে এসেছিলাম সব টাকা খরচ করে জমি লীজ নিয়ে দুই বছর যাবৎ আমগাছ চাষ করছি, এখনো ফল পাইনি। দুর্বৃত্তরা সকল গাছ কেটে আমাকে নি:স্ব করে দিলো।

অপর বাগান মালিক পীরগাছি এলাকার মো: তরিকুল ইসলাম বলেন, বুধবার ১ মার্চ রাতে আমার ৩৫ শতক জমির উপর ৪ বছর বয়সী ২০৫ টি আম্রপলী আমগাছ কেটে ফেলেছে দুর্বত্তরা। শুক্রবার সকালে বাগান পরিচর্যায় গিয়ে এই অবস্থা থেকে আমি হতাশ হয়ে যাই। চার বছর থেকে মাথার ঘাম পায়ে ফেলে অক্লান্ত পরিশ্রম করে এসব আমগাছ বড় করেছিলাম লাভের আশায়। এখন আমি নি:স্ব হয়ে গেলাম। এ ঘটনায় মো: ফিটু আলী ৬০ লক্ষ টাকা ও মো: তরিকুল ইসলাম ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলেও দাবী করেন।

এ বিষয়ে দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে উভয়েই শিবগঞ্জ থানায় পৃথক পৃথক অভিযোগ দায়ের করেছে।

ঐ মাঠে নিয়োজিত পাহারাদার মো: মজনু আলী, নজরুল ইসলাম ও আব্দুর রহমান বলেন, সকাল থেকে বিকেল পর্যন্ত আমরা ৬ জন পাহারায় নিয়োজিত ছিলাম, রাতে হয়তবা এই ঘটনা ঘটিয়েছে । এমন ঘটনায় নিজেদের নিরাপত্তা নিয়েও আশংকা প্রকাশ করে দোষীদের উপযুক্ত শাস্তি দাবী করেন তারা।

বামুনগাঁও মাঠ কমিটির সভাপতি ও সাবেক চেয়ারম্যান গোলাম তাবারিয়া চৌধুরী বলেন, এর আগেও ঐ মাঠেই আমার ১৩০ টি আমগাছ কেটে ফেলা সহ বিভিন্ন সময়ে ফসল নষ্ট করেছে কিছু অসাধু লোকজন। তারাও এ কাজটি করতে পারে। তবে নিশ্চিত বলা যাবে না। দোষী যেই হোক, তদন্ত করে বের করে তাদের উপযুক্ত শাস্তি হওয়া দরকার।

থানায় দায়েরকৃত অভিযোগের তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার এসআই মো: সিহাব উদ্দীন জানান, অভিযোগ পেয়েছি। আমরা সুষ্ঠু তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button