জনপদ ডেস্কস্বাস্থ্য ও চিকিৎসা

কোভিড ভ্যাকসিনের তৃতীয় ও চতুর্থ ডোজ আপাতত বন্ধ

স্বাস্থ্য অধিদপ্তর দেশে ভ্যাকসিন আনার প্রক্রিয়া শুরু করেছে

জনপদ ডেস্কঃ দেশে কোভিড টিকার ‘মজুদ না থাকায়’ তৃতীয় ও চতুর্থ ডোজ দেওয়া সাময়িকভাবে স্থগিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।পরে কোভ্যাক্স থেকে ভ্যাকসিন আসা সাপেক্ষে আবারও এই কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার ১ মার্চ দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) অধ্যাপক ডা. আহমেদুল কবির।
তিনি বলেন, গতকাল মঙ্গলবার তৃতীয় ও চতুর্থ বুস্টার ডোজ কার্যক্রমের ভ্যাকসিনের মেয়াদ শেষ হয়েছে। আমরা এই দুই ডোজে কোভ্যাক্সের ভ্যাকসিন ব্যবহার করছিলাম। গতকাল আমাদের স্টক শেষ হয়েছে।

আহমেদুল কবির বলেন, নতুন করে ভ্যাকসিন পাওয়ার জন্য আমরা কোভ্যাক্সের কাছে আবেদন করেছি। আবেদন করার পর ভ্যাকসিন আসতে কিছুটা সময় লাগে। আমরা আশা করছি, দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ভ্যাকসিন চলে আসবে। এই সময়টা আমাদের অপেক্ষা করা লাগতে পারে। স্টক আসা মাত্রই ভ্যাকসিন কার্যক্রম শুরু করব।

তিনি আরও বলেন, দেশে এ পর্যন্ত ১৫ কোটি প্রথম ডোজ, প্রায় ১৪ কোটি দ্বিতীয় ডোজ ও প্রায় ৭ কোটি বুস্টার ডোজ দেওয়া হয়েছে। এছাড়াও দ্বিতীয় বুস্টার ডোজ দেওয়া হয়েছে ৩১ লাখ ৪৮ হাজারের বেশি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button