সাতক্ষীরাসারাবাংলা

টাকা দিয়েও খাবার হোটেলে ঢোকার অনুমতি নেই ভিক্ষুকের

জনপদ ডেস্ক: ভিক্ষুকদের হোটেলে প্রবেশ করতে দেয় না সাতক্ষীরার পাটকেলঘাটা বাজারের হুজুরের হোটেল নামে পরিচিত এক হোটেল মালিক। এমনকি ভিক্ষুকরা টাকা দিয়ে খেতে চাইলেও তাদের ঢুকতে দেওয়া হয় না বলে অভিযোগ উঠেছে হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

এছাড়াও নোংরা পরিবেশে রান্নার প্রস্তুতি ও পরিবেশন, নোংরা ফ্রিজে বাসি খাবার এবং কাঁচা খাবার এক‌সঙ্গে সংরক্ষণ করার সত্যতা পাওয়ায় কয়েক দফায় ওই হোটেল কর্তৃপক্ষকে জরিমানা করা হয়। জরিমানা করার পরও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন করে আসছে প্রতিষ্ঠানটি।

অভিযুক্ত সেই হোটেলের মালিক হলেন আব্দুল মান্নান। তিনি পাটকেলঘাটা সদরের শেখপাড়া আছিমতলা গ্রামের বাসিন্দা। এই হোটেলটি শুধু ভাত ও গরুর মাংস বিক্রি করায় স্থানীয় পর্যায়ে বেশ জনপ্রিয় বলে জানা গেছে।

ইমরান হোসেন নামের একজন ক্রেতা জানান, এখানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন করা হয়। তাছাড়া একই ফ্রিজে পচাবাসি ও কাঁচা মাংস রাখা হয়। সদ্য রান্না মাংস ও বাসি মাংস মিশিয়ে পরিবেশন করে তারা। এ বিষয় নিয়ে প্রতিনিয়ত ক্রেতারা হোটেল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েও লাভ হয়নি। বরং ক্রেতাদের সঙ্গে প্রতিনিয়ত খারাপ ব্যবহার করে থাকেন তারা।

শিমুল হাসান নামের এক ব্যক্তি জানান, হোটেল কর্তৃপক্ষ সবসময় ক্রেতাদের সঙ্গে খারাপ ব্যবহার করে। বিশেষ করে অসহায় ভিক্ষুক শ্রেণির মানুষের সঙ্গে খুব জঘন্য ব্যবহার করা হয়। ছোট্ট কয়েকটি টেবিলে বসার স্থান করে লোকজনের সমাগম সৃষ্টি করে তারা বোঝানোর চেষ্টা করে তাদের জনপ্রিয়তা অনেক। তবে সত্যিকার অর্থে এসব খাবারের মান একদম নিম্নমানের।

এদিকে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে নজর কাড়ে আবুল হোসেন নামের এক ভিক্ষুকের আকুতি। দেখা যায়, আবুল হোসেন হোটেল কর্তৃপক্ষের কাছে আকুতি-মিনতি করছেন ভাত খাওয়ার জন্য। তবে তাকে হোটেলে প্রবেশ করতে বাধা দিচ্ছেন তারা। ভিক্ষুক আবুল হোসেন হোটেল মালিককে জানান তিনি টাকা দিয়েই খাবেন, তারপরেও তাকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

আবুল হোসেন জানান, আমরা যারা অসহায় মানুষ তারা হোটেলে খেতে গেলে ক্রেতারা নাকি অভিযোগ দেয়। তাই আমাদের হোটেলে প্রবেশ করতে দেয় না। টাকা দিয়ে খেতে গেলেও তারা আমাদের হোটেলে ঢুকতে দেয় না। অনেক আকুতি-মিনতি করার পরেও তাদের মনে দয়া হয় না। আমরা তো টাকা দিয়ে খাব তবে কেন খেতে দেবে না?

এ বিষয়ে হোটেল মালিকের ছেলে মামুন হোসেন জানান, ক্রেতারা অভিযোগ দিয়েছে তাই তাদের প্রবেশ করতে দেওয়া হয় না। তারা হোটেলে খাবার খেলে অনেক কাস্টমারের অসুবিধা হয় তাই তাদের প্রবেশ করতে দেওয়া হয় না। তবে মাঝেমধ্যে তাদের খাবার পার্সেল দেওয়া হয়।

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও পরিবেশনের জানতে চাইলে তারা প্রশ্ন এড়িয়ে যায় হোটেল কর্তৃপক্ষ।

এ বিষয়ে র‍্যাব-৬ সাতক্ষীরা কোম্পানি কমান্ডার মেজর গালিব জানান, গরিব মানুষদের প্রবেশ করতে না দেওয়ার বিষয়টি অসঙ্গতিপূর্ণ। হোটেলটির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button