খুলনাসারাবাংলা

আজ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মানিক সাহার ১৯তম মৃত্যুবার্ষিকী

জনপদ ডেস্ক: খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মানিক সাহার ১৯তম মৃত্যুবার্ষিকী আজ রোববার (১৫ জানুয়ারি)। চরমপন্থীদের বোমা হামলায় ২০০৪ সালের এই দিনে নিহত হন তিনি।

২০১৬ সালে এ হত্যা মামলায় নয়জনকে যাবজ্জীবন সাজা দেন খুলনার দ্রুত বিচার আদালত।

খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক মানিক চন্দ্র সাহার ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ক্লাবের পক্ষ থেকে কর্মসূচি নেওয়া হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০টা ৫০ মিনিটে প্রেস ক্লাব চত্বরে অবস্থিত শহীদ সাংবাদিক স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ। বেলা ১১টায় ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে স্মরণসভা অনুষ্ঠিত হবে।

খুলনা সাংবাদিক ইউনিয়নও (কেইউজে) নানা কর্মসূচি নিয়েছে। এ ছাড়া মানিক সাহার পরিবারের পক্ষ থেকে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সিপিবিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন কর্মসূচি পালন করবে।

২০০৪ সালের ১৫ জানুয়ারি খুলনা প্রেস ক্লাবের অদূরে বোমা হামলায় নৃশংসভাবে নিহত হন সাংবাদিক মানিক সাহা। মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক সংবাদ ও নিউএজ পত্রিকার খুলনার জ্যেষ্ঠ প্রতিবেদক, ইটিভি প্রতিনিধি ও বিবিসি বাংলার খণ্ডকালীন সংবাদদাতা ছিলেন তিনি। ২০০৯ সালে মরণোত্তর একুশে পদকে ভূষিত মানিক সাহা ছাত্রজীবন থেকে অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button