সারাবাংলা

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

জসপদ ডেস্ক: রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে মঙ্গলবার (৩ জানুয়ারি) দিবাগত রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। নদী পথে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ-দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় ঘাট কর্তৃপক্ষ।

এদিকে ফেরি চলাচল বন্ধের কারণে দৌলতদিয়া প্রান্তে নদী পাড়ের অপেক্ষায় রয়েছে শতাধিক যানবাহন। ফলে নদী পারের কনকনে শীতে চরম ভোগান্তিতে পড়েছেন যানবাহনের চালক ও যাত্রীরা।

ফেরিঘাট এলাকার ব্যবসায়ী আজিজ মন্ডল বলেন, প্রতিদিনের মতো গতকাল রাত থেকে নদীপথে ঘন কুয়াশা পড়তে থাকায় স্বাভাবিকভাবে ফেরি চলাচল ব্যাহত হয়। পরে রাত ৩টার পর থেকে অতিরিক্ত কুয়াশা পড়লে ঘাট থেকে আর কোনো ফেরি ছাড়েনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) মো. খালেদ নেওয়াজ বলেন, ‘প্রাকৃতির ওপর কারও হাত নেই। সর্বোচ্চ চেষ্টা করি ঘাটে কোনো ধরনের যানবাহন বা যাত্রী আটকে না থাকুক। যখন কুয়াশার কারণে সামান্য দূরের কিছু দেখা যায় না, তখন বাধ্য হয়ে ফেরি বন্ধ করে দিতে হয়। চলতি মৌসুমে ১৪তম দিনের মতো কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button