রাজনীতি

‘নারায়ে তাকবির’ স্লোগান ব্যক্তিগত, দলের নয়: আমীর খসরু

জনপদ ডেস্ক: নারায়ে তাকবির স্লোগানটি সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরীর ব্যক্তিগত স্লোগান, দলের নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে বিএনপির নগর কার্যালয় নাসিমন ভবনে বিভাগীয় গণসমাবেশ-পরবর্তী সফলতা নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এ স্লোগানের সঙ্গে বিএনপির রাজনৈতিক কোনো সম্পৃক্ততা নেই। এটি একান্তই হুম্মাম কাদের চৌধুরীর ব্যক্তিগত বক্তব্য।

এর আগে গত বুধবার বিকেলে বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচনের দাবিসহ নানা দাবিতে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হয় নগরীর পলোগ্রাউন্ড মাঠে। সেখানে বক্তব্য দিতে উঠে একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসিতে ঝোলা সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী প্রকাশ্যে ‘নারায়ে তাকবির’ আল্লাহ আকবার’ স্লোগান দেন। এরপর তিনি আলোচিত হয়েছেন।

হুম্মাম কাদের চৌধুরী বলেন, ‘নারায়ে তাকবির আল্লাহু আকবর’–এটা আমার বাবার স্লোগান। তাই আবার দিলাম।’

তিনি আরও বলেন, ‘বেশি সময় নেব না, অনেক সিনিয়র নেতা এসেছেন। আপনাদের সামনে উপস্থিত হয়েছি নিজে কোনো বড় নেতা হিসেবে নয়। আজ এসেছি সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হিসেবে। আপনারা সকলে সঙ্গে থাকলে আমাদের পরাজিত করার শক্তি কারো নেই।’

যুদ্ধাপরাধীর সন্তান হুম্মাম কাদের হুংকার দিয়ে বলেন, ‘আওয়ামী লীগ সরকারকে বলে দিতে চাই, ক্ষমতা ছাড়ার পর একা বাড়িতে যেতে পারবেন না।’

বক্তব্যের শেষ পর্যায়ে হুম্মাম কাদের চৌধুরী বলেন, ‘আমরা যখন আবার এই ময়দানে (পলোগ্রাউন্ড) আসব সরকার গঠন করে ময়দানে আসব।’

হুম্মামের বাবা বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরীকে ১৯৭১ সালে সংঘটিত যুদ্ধাপরাধের দায়ে ২০১৫ সালের নভেম্বরে ফাঁসি দেয়া হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button