রাজনীতি

বিএনপির এমপিরা পদত্যাগ করলে উপনির্বাচন হবে : তথ্যমন্ত্রী

জনপদ ডেস্ক: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি থেকে নতুন একটা আওয়াজ দেওয়া হচ্ছে, তারা যদি আন্দোলনের চূড়ান্ত রূপরেখা দেয় সে ক্ষেত্রে সংসদে তাদের যে দলীয় এমপিরা আছেন তারা পদত্যাগ করবেন। তাদের সংসদ সদস্যরা পদত্যাগ করলে তাদের আসনে উপনির্বাচন হবে।

আজ বুধবার (১২ অক্টোবর) সচিবালয়ের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপির সংসদ সদস্যরা যদি পদত্যাগ করেন তাতে অসুবিধা তো নেই।

মোটে পাঁচজন সংসদ সদস্য আছে তাদের। যদি তারা পদত্যাগ করেন, সেখানে উপনির্বাচন হবে।

বিভাগীয় সম্মেলনের মাধ্যমে গণ-অভ্যুত্থানে সরকারের পতন হবে―মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে মন্ত্রী বলেন, ফখরুল সাহেব তো এ রকম কথা গত সাড়ে ১৩ বছর ধরে বলে আসছেন। নানা ধরনের সভা তারা করেছেনও। এর আগেও তারা বিভাগীয় সমাবেশ করেছে, জেলা সমাবেশ করেছে। সেই সমস্ত সমাবেশে আবার নিজেরা নিজেরা মারামারি করেছে, নিজেরা নিজেদের সমাবেশ পণ্ড করেছে। এ ধরনের ঘটনাও ঘটেছে।

‘বিএনপির আমলে আমার গ্রামের বাড়িতেই বিদ্যুৎ ছিল না’ উল্লেখ করে এ সময় তিনি বলেন, ‘যে ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল, সেখানেও সব সময় থাকত না। বিদ্যুৎ মাঝেমধ্যে আসত। তারা যখন বিদ্যুৎ নিয়ে কথা বলে, তখন নিজেদের শুধু হাসি পায় না, আমার মনে হয় হনুমানও হাসে তাদের এই কথায়। ’

বিশ্বের অনেক উন্নত দেশেও ব্ল্যাকআউট হয় দাবি করে তিনি বলেন, এ রকম ব্ল্যাকআউট কিন্তু আমেরিকায়ও হয়। নিউ ইয়র্ক শহরে মাঝেমধ্যে বেশ কয়েকবার সেখানে ব্ল্যাকআউট হয়ে অন্ধকারে নিমজ্জিত হয়েছিল। অনেক উন্নত দেশেও এ রকম হয়েছে বলেও জানান তিনি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button