রাজনীতি

বিএনপি জনগণের কাছে ভোট চাইতে ভয় পায়: পরশ

জনপদ ডেস্কঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, বিএনপি জনগণের কাছে ভোট চাইতে ভয় পায়, তাই তারা বিদেশিদের কাছে ধরনা দেয়। আজ মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে জেলা যুবলীগের ত্রি-বাষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন তিনি।

এ সময় শেখ ফজলে শামস পরশ বলেন, জিয়া-এরশাদের ক্ষমতার উৎস ছিল ক্যান্টনমেন্ট। আর আমাদের ক্ষমতার উৎস হচ্ছে জনগণ।

বিএনপি-জামায়াত মিলিটারি স্টাইলে পাকিন্তানি মডেলে এ দেশের জনগণের ওপর ডিকটেটরশিপ চালায়। তারা সংবাদপত্র এবং বিচারবিভাগের মুখ বন্ধ করেছিল। অপরদিকে শেখ হাসিনা সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করেছেন। জঙ্গিবাদ নির্মূল করেছেন, যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করেছেন এবং নারীর ক্ষমতায়ন নিশ্চিত করেছেন।

তিনি আরো বলেন, বিএনপি আজ জনবিচ্ছিন্ন ও সন্ত্রাসী দলে পরিণত হয়েছে। তাই তারা সহিংসতাকে বেছে নিয়েছে। বিএনপি ২০১৪ সালে দেশের জনগণকে আগুন দিয়ে পুড়িয়ে মেরেছিল। তারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাবার স্বপ্নে বিভোর। বিএনপি যদি সহিংসতা করে তাহলে আমরাও শক্তি প্রয়োগ করতে বাধ্য হব।

যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর কর্মের মাধ্যমে এবং ইনক্লোসিভ রাজনীতির মাধ্যমে দেশের সকল মানুষের মন জয় করে নিয়েছেন। যুবলীগ যদি শেখ হাসিনার কর্ম নিয়ে মানুষের কাছে যায় তাহলে বিএনপি-জামায়াতের আর ভাত থাকবে না। পিতা-মাতাহীন শেখ হাসিনার কাছে বাংলাদেশ ও দেশের জনগণই হলো একমাত্র আত্মার আত্মীয়। ’ তিনি আরো বলেন, ‘যুবলীগে গ্রুপিং ও বিভক্তির সুযোগ নেই। আমাদেরকে প্রকৃত শত্রুদেরকে মোকাবেলা করতে হবে। নিজেদের মধ্যে বিভেদ নয়। মনে রাখতে হবে আমাদের প্রকৃত শত্রু, গণতন্ত্রের শত্রু বিএনপি-জামাত। আগামী নির্বাচনে উন্নয়নের ধারা অব্যাহত রেখে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করে মর্যাদাবান জাতি হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে হবে। আমরা চাই মেধা সম্পন্ন ও সুদৃঢ় নেতৃত্ব সৃষ্টি হোক। ’

সম্মেলনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ডা. মুশফিক হুসেন চৌধুরী, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি, অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি, গাজী মো. শাহনওয়াজ এমপি, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিম, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ ফজলে নাঈম, রফিকুল আলম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. রেজাউল কবির বক্তৃতা করেন। জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিমের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক বোরহান চৌধুরী সম্মেলনের অনুষ্ঠান সঞ্চালনা করেন।

এর আগে বৃষ্টিকে উপেক্ষা করে ব্যান্ডপার্টির বাদ্যের তালে তালে মিছিল নিয়ে নেতাকর্মীরা সম্মেলনস্থলে আসেন। পুরো শহর হয়ে পড়ে লোকে লোকারণ্য। সম্মেলন শেষে সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীতে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। সভাপতি পদে ১১ জন এবং সাধারণ সম্পাদক পদে ১১ জন প্রার্থী তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। অন্যান্য পদের জন্য আরো তিনশাধিক জীবনবৃত্তান্ত প্রদান করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button