রাজনীতি

শিগগির তারেক রহমান দেশে ফিরবেন: এ্যানি

জনপদ ডেস্ক: বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, লন্ডনে অবস্থান করা দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শিগগির দেশে ফিরবেন।

আজ সোমবার ১০ অক্টোবর দুপুরে লক্ষ্মীপুরে বিএনপির শোকমিছিল শেষে আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

শহীদ উদ্দিন চৌধুরী বলেন, আগামী ১০ ডিসেম্বরের আগে সংসদ ভেঙে দিতে হবে। ১০ তারিখের পর দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে দেশ চলবে। আর কোনোভাবে ছাড় দেওয়া হবে না। শিগগির তারেক রহমান দেশে আসবেন। খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে। কোনো ষড়যন্ত্রই আর কাজে আসবে না।

আগামী নির্বাচনের আগে আওয়ামী লীগের সঙ্গে বিএনপি কোনো সংলাপে বসবে না জানিয়ে দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী বলেন, তাদের নেতৃত্বে কোনো নির্বাচনও হবে না এ দেশে। তারা অবৈধভাবে ও নিশিরাতে ভোট ডাকাতি করে ক্ষমতায় বসে আছে। সুতরাং আওয়ামী লীগের অধীনে নির্বাচন হওয়ার কোনো সুযোগ নেই। সব নেতা-কর্মীকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন–সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। আর বসে থাকার সময় নেই।

আওয়ামী লীগ গুম-খুনের রাজনীতিতে বিশ্বাসী। তারা খুনখারাবি করে এখন বিএনপির নেতা-কর্মীদের ফাঁসাচ্ছে। খেলা শুরু হয়েছে। খেলা চলবে।
বিএনপির কর্মসূচিতে বাধা দিলে প্রতিরোধ এবং হামলা হলে পাল্টাহামলা করা হবে বলে হুঁশিয়ারি দেন সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘বাধা দিলেই যুদ্ধ হবে। এ অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামাতে দেশব্যাপী বিএনপির অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা বুকের তাজা রক্ত দিয়েছেন। আওয়ামী লীগ গুম-খুনের রাজনীতিতে বিশ্বাসী। তারা খুনখারাবি করে এখন বিএনপির নেতা-কর্মীদের ফাঁসাচ্ছে। খেলা শুরু হয়েছে। খেলা চলবে। হাসিনার পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরব না।’

এর আগে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে আজ দুপুরে লক্ষ্মীপুরে বিএনপির শোকমিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। শহীদ উদ্দিন চৌধুরীর বাসার সামনে থেকে মিছিলটি শুরু হয়ে কিছুদূর গিয়ে প্রধান সড়কে উঠতে গেলে বাধা দেয় পুলিশ। পরে শহরের পুরাতন আদালত সড়ক, হাসপাতাল রোড ও পোস্ট অফিসের সামনে থেকে কালো পতাকা হাতে নিয়ে শোকমিছিল বের করেন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, কৃষক দল ও শ্রমিক দলের কয়েক হাজার নেতা-কর্মী। পরে মিছিলটি গোডাউন রোড হয়ে পুনরায় এ্যানি চৌধুরীর বাসার সামনে সমাবেশে মিলিত হয়। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপির সদস্যসচিব সাহাবুদ্দিন সাবু, যুগ্ম আহ্বায়ক হাছিবুর রহমান প্রমুখ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button