রাজনীতিরাজশাহী

বিএনপির ২০০ নেতা-কর্মীর নামে পুলিশের মামলা

জনপদ ডেস্কঃ বগুড়ার শিবগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে প্রায় ২০০ নেতা-কর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে। গতকাল শনিবার রাতে থানায় দায়ের করা মামলায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে।

মামলায় উল্লেখ করা হয়, গত ২ সেপ্টেম্বর বিকাল ৪টায় শিবগঞ্জ উপজেলা বিএনপির উদ্দ্যোগে আটমুল ইউনিয়নের মমতাজুর রহমান আদর্শ কেজি স্কুল মাঠে প্রতিবাদ সমাবেশ আহ্বান করে। সন্ধ্যা ৬টার সময় বিএনপির প্রায় ২০০ নেতা কর্মী হাতে বাঁশের লাঠি নিয়ে মিছিল বের করে কিচক চারমাথা বাজারের দিকে আসতে থাকে।

এ সময় পুলিশ বাধা দিলে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে শিবগঞ্জ থানার এসআই এবিএম আরাফাত রহমান ও এএসআই রবিউল ইসলাম ইটের আঘাতে জখম প্রাপ্ত হয়ে আহত হন। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। আসামিদের নাম ঠিকানা সংগ্রহ করে একদিন পর শনিবার রাতে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক কুমার দাস জানান, গ্রেফতারকৃত আব্দুল ওয়ারেছ শিবগঞ্জ সদর ইউনিয়ন বিএনপির সভাপতি। তাকে মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে শনিবার রাতে শিবগঞ্জ থানার এসআই জিল্লুর রহমান বাদী হয়ে আব্দুল ওয়ারেছকে প্রধান আসামি করে ২৯ জনের নাম উল্লেখসহ এবং অজ্ঞাত আরও ১৭০ জনের নামে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button