রাজনীতিসারাবাংলা

২৬ বছর পর দেবিদ্বার আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

জনপদ ডেস্কঃ দীর্ঘ ২৬ বছর পর আজ শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লার দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনের দিন কাউন্সিলরদের ভোটাভুটির পর্ব না রেখে শুধুমাত্র বক্তৃতা পর্ব রাখায় এ সম্মেলনকে ঘিরে নেই তেমন উৎসব, আমেজ, প্রচার- প্রচারণা।

উপজেলা আ.লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে জোর তৎপরতা শুরু করেছেন স্থানীয় প্রায় অর্ধশত নেতা।

দলীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকাল ৩টায় দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীসহ স্থানীয় সাংসদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা নেতৃবৃন্দ। এতে সভাপতিত্ব করবেন উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মতিন সরকার।

এর আগে দেবিদ্বার উপজেলা আ.লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ১৯৯৬ সালে। সেই সময় জয়নুল আবেদীনকে সভাপতি ও একেএম মনিরুজ্জামান মাস্টারকে সাধারণ সম্পাদক করে উপজেলা আ.লীগের কমিটি গঠন করা হয়।

সর্বশেষ গঠিত এ কমিটির ৫১ সদস্যের মধ্যে গত ২৬ বছরে সভাপতি, সহ-সভাপতি ও সদস্যসহ অন্তত ১৪ জন মারা গেছেন। দলের কার্যক্রম অনেকটা নিষ্ক্রিয় হয়ে পড়ায় দলত্যাগ করেছেন আরও ১১ জন। আবার অনেক নেতা প্রবাসী ও ঢাকামুখী থাকায় তাদেরও কেউ চেনে না।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button