অপরাধসারাবাংলা

যশোর-মাগুরা সড়কে ১৩ কোটি টাকার সোনা জব্দ

জনপদ ডেস্ক: যশোরে ১৩ কোটি টাকা মূল্যের ১৩৫টি সোনার বারসহ ৬ জনকে আটক করেছে বিজিবি।

বুধবার (০১ জুন) দুপুর ১টার দিকে যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুর প্রাথমিক স্কুলের সামনে তিনটি প্রাইভেটকার তল্লাশি করে ওই সোনার বারগুলো উদ্ধার করা হয়। এ সময় ৬ জন চোরাচালানকারীকে আটক করা হয়।

উদ্ধারকৃত বারগুলোর ওজন ১৫ কেজি ৮০০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ১৩ কোটি টাকা ৫৮ লাখ ৮০ হাজার।

যশোর ৪৯ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন ভারতে পাচারের উদ্দেশ্যে ঢাকা থেকে ৩টি প্রাইভেটকারযোগে সোনার চালান বেনাপোল সীমান্তে নিয়ে যাওয়া হচ্ছে। এরপর বিজিবির একটি টিম যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অবস্থান নেয়। দুপুর ১টার দিকে ওই তিন প্রাইভেটকারের গতিরোধ করে বিজিবি সদস্যরা। এরপর প্রাইভেটকার ৩টি তল্লাশি করে মোট ১৩৫ পিস সোনার বার উদ্ধার করা হয়। এছাড়া প্রাইভেটকারের চালকসহ ৬ জনকে আটক করা হয়।

বিজিবির অধিনায়ক আরও জানান, সোনার বারগুলো প্রাইভেটকারের সম্মুখভাগে অভিনব কায়দায় প্রস্তুতকৃত বিশেষ বক্সে বহন করা হচ্ছিল। আটককৃতদের সোনার বারগুলো সীমান্ত এলাকায় পৌঁছে দিয়ে ডলার নিয়ে ফেরত যাওয়ার পরিকল্পনা ছিল।

আটককৃতরা হলেন- যশোরের আব্দুল জব্বারের ছেলে জাহিদুল ইসলাম ও আতিউর রহমানের ছেলে নাজমুল হোসেন, চাঁদপুরের রশিদ মিয়াজীর ছেলে আরিফ মিয়াজী, কুমিল্লার সিরাজুল ব্যাপারীর ছেলে শাহাজালাল, মাদারীপুরের কামাল হোসেনের ছেলে আবু হায়াত জনি ও নারায়ণগঞ্জের অলিউল্লাহ ব্যাপারীর ছেলে রবিউল আলম রাব্বি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button