আন্তর্জাতিক

জ্ঞানবাপী মসজিদ নিয়ে পোস্ট, দিল্লি হিন্দু কলেজের শিক্ষক আটক

জনপদ ডেস্ক: ভারতের উত্তর প্রদেশ রাজ্যের মথুরায় জ্ঞানবাপী মসজিদ কমপ্লেক্সের ভেতরে ‘শিবলিঙ্গ’ পাওয়া গেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন দিল্লি হিন্দু কলেজের একজন শিক্ষক। এ ঘটনায় সহযোগী অধ্যাপক রতন লালকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত শিক্ষক রতন লালকে উত্তর দিল্লির সাইবার পুলিশ আটক করেছে। ধর্মের ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে ঘৃণা ছড়ানো এবং সম্প্রীতি নষ্ট করার জন্য ক্ষতিকর কাজ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

দিল্লির একজন আইনজীবী পুলিশের কাছে এ ব্যাপারে অভিযোগ করার পর মঙ্গলবার রাতে রতন লালের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়। নিজের করা অভিযোগে আইনজীবী বিনীত জিন্দাল বলেছেন, রতন লাল সম্প্রতি ‘শিবলিঙ্গ নিয়ে অবমাননাকর, উসকানিমূলক এবং উত্তেজক টুইট’ করেছেন। শিক্ষক রতন লাল তার টুইটার অ্যাকাউন্টে উসকানি ও প্ররোচণা দিচ্ছেন বলেও অভিযোগ তোলা হয়।

ওই আইনজীবী আরো বলেছেন, বিষয়টি অত্যন্ত সংবেদনশীল এবং আদালতের বিচারাধীন রয়েছে। কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং শিক্ষক রতন লালের গ্রেপ্তারের নিন্দা করেছেন। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, আমি অধ্যাপক রতন লালকে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাই। তার মতামত ও মত প্রকাশের সাংবিধানিক অধিকার রয়েছে।

সূত্র: এনডিটিভি

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button