অপরাধটপ স্টোরিজসারাবাংলা

স্ত্রী ও দুই মেয়েকে গলাকেটে হত্যা: আসামী আটক

জনপদ ডেস্ক: ঘুমন্ত স্ত্রীকে হত্যার পর একে একে দুই মেয়েকে গলা কেটে হত্যার পর নিজে ঢাকা-আরিচা মহাসড়কে গিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছিলেন দন্তচিকিৎসক। রোববার ভোরে এমন একটি নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়েছেন মানিকগঞ্জের ঘিওর উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নের আঙ্গারপাড়া গ্রামের দন্ত চিকিৎসক আসাদুর রহমান রুবেল (৪০)। এঘটনায় পুরো এলাকায় শোক আর আতঙ্ক বিরাজ করছে।

পুলিশ হত্যাকারীকে আটকের পর তিনি তার স্ত্রী ও দুই মেয়েকে হত্যার কথা স্বীকার করেছেন। নিহতরা হলেন রুবেলের স্ত্রী লাভলী আক্তার (৩৫), বড় মেয়ে ছোঁয়া আক্তার (১৬) বানিয়াজুরি সরকারি স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থী এবং ছোট মেয়ে কথা আক্তার (১২) বানিয়াজুরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিলেন। পুলিশের দাবি ঋণগ্রস্তের কারণে ঘটনাটি ঘটেছে। কিন্তু পরিবার ও স্থানীয়দের দাবি, জরিমানার টাকার ভয়ে এমন নৃশংস্ ঘটনাটি ঘটিয়েছেন। কিন্তু জরিমানা ধার্য করা সালিশ বৈঠকের মাতবরা রয়েছেন ধরা ছোঁয়ার বাইরে।

খোঁজ নিয়ে জানা যায়, প্রায় ২০ বছর আগে প্রেমের সম্পর্কে পারিবারিকভাবে বিয়ে হয় আসাদুজ্জামান রুবেল ও প্রতিবেশী লাভলী আক্তারের। এরমধ্যে প্যারামেডিক্যাল কোর্স শেষ করে ঘিওরের বানিয়াজুরি বাসস্ট্যান্ডে দাঁতের চিকিৎসা শুরু করেন আসাদুজ্জামান রুবেল। তাদের সংসার জীবনে দুটি মেয়ে ছিল।

প্রতিবেশী সোহেল রানা জানান, অভাব অনটনের কারণে কষ্টে মেয়েদের লেখাপড়া ও সংসার চালাতেন। আর্থিক সঙ্কটের কারণে নিজের বাড়ি ছেড়ে শ্বশুর বাড়িতে থাকতে শুরু করেন। সংসারে অভাবের কারণে প্রতিনিয়তই ঝগড়া হতো তাদের মধ্যে।

নিহতের ভাতিজা সাইফুল ইসলাম জানান, ঈদের আগে দন্ত চিকিৎসক আসাদুজ্জামান রুবেলের চেম্বারে এক নারী রোগীর চিকিৎসা দেয়া হয়। রোগীর স্বজনদের দাবি, ভুল চিকিৎসার শিকার হয়েছেন ওই রোগী। পরে রোগীর দুলাভাই বেলায়েত হোসেন, ঘিওর উপজেলা পরিষদের চেয়ারম্যানের ছেলে শাহরিয়ার শুভ, চঞ্চল মিয়া, বানিয়াজুরি ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম ও ঘিওর থানার এএসআই আসাদুজ্জামান ঘড়োয়া শালিসের মাধ্যমে তাকে দেড় লাখ টাকা জরিমানা করে। ওই সময় ২০ হাজার টাকা দেয়াও হয়েছিল। বাকি টাকা ঈদের পর (০৮ মে) রোববার দেয়ার কথা ছিল। ওই টাকা ম্যানেজ করতে না পারার কারণে তিনি এঘটনা ঘটাতে পারেন।

নিহতের মা হালিমা বেগমের অভিযোগ, জরিমানার টাকা আর যাদের কাছ থেকে টাকা পয়সা ধারদেনা করছে, তাদের চাপের কারণে মেয়ে আর নাতিনকে হত্যা করেছে রুবেল। টাকার জন্য বিভিন্ন সময় পাওনাদাররা খারাপ ব্যবহার করত। আমার মেয়ে, মেয়ের জামাই আর নাতিন- এরা সবাই ভালো মানুষ ছিল।
নিহত লাভলী আক্তারের পিতা সাইজ উদ্দিন বলেন, আমার মেয়ে এবং দুই নাতিনকে যারা হত্যা করেছে, আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এদের সবার শাস্তি চাই।

বালিয়াখোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আওয়াল খাঁন জানান, অভাব অনটনের কারণে বিভিন্নজনের কাছ থেকে টাকা পয়সা ধারদেনা করেছে রুবেল। ঋণের টাকার কারণে মানসিকভাবে ক্ষতিগ্রস্ত ও হতাশায় ভেঙে পরেছিল। এরমধ্যে আবার শুনতে পারলাম ভুল চিকিৎসার জন্য মোটা অংকের টাকা জরিমানা দিতে হবে। পরিবারের সাথে কথা বলে জানতে পারলাম, সব মিলে প্রায় ১০ লাখ টাকার মতো ঋণ ছিল তার।

শালিসে উপস্থিত থাকা ঘিওর থানার এএসআই আসাদুজ্জামান বিষয়টি অস্বীকার করে জানান, ‘রাস্তা দিয়ে যাওয়ার পথে লোকজন দেখে থাকি এবং ঘটনা শোনার বিষয়টি মীমাংসা করার কথা বলে চলে যাই। আমি শালিসে ছিলাম না। পরে কী হইছে, সেটা জানি না।’

একই দাবি করেন বানিয়াজুরি ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম তিনি বলেন, ভুল চিকিৎসার জন্য জরিমানার বিষয়টি লোকমুখে শুনতে পারছি। কিন্তু আমি শালিসে ছিলাম না। আমার দোকানে ছিলাম।

ঘিওর থানার ওসি মো. রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, হত্যাকারী রুবেল হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে। স্ত্রী ও দুই মেয়েকে হত্যার পর তিনি নিজে আত্মহত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। আজ রোববার দুপুরে ১৬৪ ধারায় তার জবানবন্দী গ্রহণের জন্য আদালতে প্রেরণ করা হয়। সেখান থেকে তাকে জেল হাজতে পাঠানো হয়।

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নুরজাহান লাবনী বলেন, সকাল সাড়ে ৫টার দিকে আমাদের কাছে খবর আসে যে মা ও দুই মেয়ের গলাকাটা লাশ পাওয়া গেছে। এই খবর পাওয়ার সাথে সাথে আমরা ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই। গিয়ে দেখি যে ঘরে মা ও দুই মেয়ের লাশ আছে। ওই ঘর বাইরে থেকে বন্ধ। ঘরের দরজা খুলে বিছানায় ওপর রক্তাক্ত লাশ দেখতে পাই। শুনতে পাই মেয়েদের বাবা পালিয়ে গেছেন। পরে তাকে আটক করা হয় ঢাকা-আরিচা মহাসড়কের পাঁচুরিয়া এলাকা থেকে। সেখানে তিনি রাস্তায় শুয়ে পড়ে আত্মহত্যা করার চেষ্টা চালিয়েছিলেন। মূলত তিনি হতাশার রোগী ও ধার দেনায় জর্জরিত ছিলেন। হতাশা থেকেই তিনি এই হত্যাকাণ্ডটি চালিয়েছেন। হত্যাকাণ্ডের কথা রুবেল স্বীকার করেছেন। এ ঘটনায় নিহত লাভলী আক্তারের পিতা শাহাজ উদ্দিন রুবেলকে আসামি করে ঘিওর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

যেভাবে হত্যা করা হয় স্ত্রী ও দুই মেয়েকে :
হত্যার সময় ঘুমন্ত অবস্থায় ছিল স্ত্রী লাভলী আক্তার ও দুই মেয়ে কথা ও ছোয়া। রুবেল ভোর রাতে প্রথমে স্ত্রী লাভলী আক্তারকে মাথায় আঘাত করে কার্যত অচেতন করে ফেলেন। পরে মুখে বালিশ চাপা দিয়ে হত্যা নিশ্চিত করে ধারাল অস্ত্র দিয়ে গলা কাটেন। এরপর ছোট মেয়ে কথা আক্তারকে একই কায়দায় গলা কেটে হত্যা নিশ্চিত করেন। সর্বশেষ হত্যা করে বড় মেয়ে ছোঁয়া আক্তারকে। তাকেও গলা কেটে হত্যা নিশ্চিত করেন। স্ত্রী ও দুই মেয়েকে হত্যার পর রুবেল তড়িঘড়ি করে রওনা হন ঢাকা-আরিচা মহাসড়কের পথে। পাঁচুরিয়া এলাকায় মহাসড়কের রাস্তার ওপর আত্মহত্যার জন্য শুয়ে পড়ে। স্থানীয়রা ঘটনাটি দেখার পর তাকে উদ্ধার করে পুলিশের হাতে তুলে দেন। রুবেল পুলিশের কাছে স্ত্রী ও দুই মেয়ে হত্যার কথা এভাবেই অকপটে স্বীকার করেছেন।

বাবার হাতেই নিভে গেলে দুই মেয়ের জীবন
হত্যাকারী রুবেল তার বড় মেয়ে ছোঁয়া আক্তারকে সবচেয়ে বেশি ভালোবাসতেন। ভালো পোশাক, ভালো খাবার প্রথমে তার হাতেই তুলে দিতেন। অভাব অনটনের সংসারেও কোনো কিছুর অভাব তাকে পেতে দেননি। দন্ত চিকিৎসাও বড় মেয়েকে শিখাচ্ছিলেন। ছোঁয়া এবার এসএসসি পরীক্ষাথী। বানিয়াজুরী সরকারী স্কুল অ্যান্ড কলেজের মানববিক শাখার শিক্ষার্থী সে। লেখা পড়ায় বেশ ভালো ছিল বলে শিক্ষকরাও তাকে আদর করতেন। বাবা মায়ের ইচ্ছে ছিল মেয়ে লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হবে। কিন্ত মেয়ের স্বপ্নকে নিজ হাতেই হত্যা করলো পাষন্ড পিতা।

ছোট মেয়ে কথা আক্তার। বানিয়াজুরী ২৫ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। সেও লেখা পড়ার বেশ ভালো ছিল বলে মা লাভলী বেগম তাকে বেশি আদর করতেন। তার হাসি মাখা কথায় আত্মীয় ও পাড়া প্রতিবেশীকে মাতিয়ে রাখত। কিন্ত কথাকেও পৃথিবী ছেড়ে চলে যেতে হলো। তার আবার বাবার হাতেই।

২৫ নম্বর বানিয়াজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ বাবুল মিয়া বলেন, ঘটনাটি বিশ্বাসই করতেই পারছি না। চঞ্চল প্রকৃতির মেয়ে কথা আক্তার ছিল খুব মেধাবী ছাত্রী।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button