জাতীয়টপ স্টোরিজ

‘ট্রেনের টিকিট ২৩ এপ্রিল থেকে, লাগবে এনআইডি’: রেলমন্ত্রী

জনপদ ডেস্ক: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৩ এপ্রিল থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, ২৩ এপ্রিল বিক্রি করা টিকিটে যাত্রা শুরু হবে ২৭ এপ্রিল, ২৪ এপ্রিলের টিকিটে ২৮ এপ্রিল, ২৫ এপ্রিলের টিকিটে ২৯ এপ্রিল, ২৬ এপ্রিলের টিকিটে ৩০ এপ্রিল, ২৭ এপ্রিলের টিকিটে ১ মে যাত্রা করা যাবে।

আজ বুধবার (১৩ এপ্রিল) রাজধানীর রেলভবনের সম্মেলনকক্ষে আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে রেলের টিকিট বিক্রি কার্যক্রমসহ সার্বিক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

রেলপথ মন্ত্রী বলেন, আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আগামী ২৯ এপ্রিল থেকে এসব বিশেষ ট্রেন ঢাকা থেকে বিভিন্ন রুটে চলাচল করবে। ঈদের আগে ১ মে পর্যন্ত এবং ঈদের পর ৮ মে পর্যন্ত নিয়মিত চলাচল করা ট্রেনগুলোর পাশাপাশি চলবে এসব বিশেষ ট্রেন।
এবার টিকেট কিনতে হলে জাতীয় পরিচয়পত্র অবশ্যই দেখাতে হবে উল্লেখ করে তিনি বলেন, একজন চারটি টিকেট কিনতে পারবে। সেক্ষেত্রে অন্য তিনজনের জাতীয় পরিচয়পত্র না থাকলে জন্ম নিবন্ধন সনদ অথবা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বা অন্য কোনো আইডিকার্ড দেখাতে হবে।

মন্ত্রী আরো বলেন, এবার আমরা টিকেট যার ভ্রমণ তার স্লোগান নিয়ে টিকেট বিক্রি শুরু করেছি। এই স্লোগান বাস্তবায়নে টিকেট ক্রয়ের ক্ষেত্রে সম্মানিত যাত্রীদের এনআইডি বা জন্ম সনদ ফটোকপি কাউন্টারে প্রদর্শন করে টিকেট ক্রয় করতে হবে বলেও জানান মন্ত্রী।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button