সারাবাংলা

মানিকগঞ্জে সিআরপি উদ্বোধন

জনপদ ডেস্ক: মানিকগঞ্জে সিআরপি উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপি সিআরপি সেন্টারের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার প্রতিবন্ধীবান্ধব সরকার। বয়স্কভাতা, বিধবাভাতা ও প্রতিবন্ধী ভাতা গ্রহণের জন্য ব্যাংকের সামনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় না। এখন অনলাইনের মাধ্যমে সময়মতো টাকা অ্যাকাউন্টে পৌঁছে যায়। প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সঠিক ট্রেনিং পেলে তারাও সমাজ ও দেশের জন্য অনেক কাজ করতে পারে। সিআরপির মাধ্যমে ইতিমধ্যে প্রায় ১০ হাজার লোক ট্রেনিং প্রাপ্ত হয়েছেন। তার মধ্যে তিন হাজার লোক বিভিন্ন ক্ষেত্রে কাজ করছেন।

উদ্বোধন শেষে প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন এনজিও বিষয়ক ব্যুরো, প্রধানমন্ত্রীর কার্যালয় মহাপরিচালক ( গ্রেড-১) কে এম তারিকুল ইসলাম, ইউএনডিপির সহকারী আবাসিক প্রতিনিধি সরদার এম আসাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সানোয়ারুল হক, সিআরপির প্রতিষ্ঠাতা ড. ভ্যালেরি এ টেইলর পিপি আব্দুস সালাম ও পৌর মেয়র মো. রমজান আলী প্রমুখ।

পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসনে সিআরপি দেশের সুবিধাবঞ্চিত প্রতিবন্ধীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার লক্ষ্যে বিভিন্ন ট্রেডকোর্সে বিনামূল্যে প্রশিক্ষণ দিয়ে থাকে। প্রায় ৪২ বছর যাবত সিআরপি কাজ করে যাচ্ছে। এর মাধ্যমে প্রায় ৬ হাজার পক্ষাঘাতগ্রস্ত লোক ট্রেনিংপ্রাপ্ত হয়েছেন। যার অর্ধেক বিভিন্ন ধরনের কর্ম করে জীবন নির্বাহ করছেন। অনুষ্ঠান শেষে মন্ত্রী সিআরপি ভবনের উদ্বোধন করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button