সারাবাংলা

১৬ বছর আত্মগোপনে ‘দয়াল বাবা’!

জনপদ ডেস্ক: ছিলেন তিন বছরের সাজাপ্রাপ্ত আসামি। এ সাজা থেকে বাঁচতে কখনও আধ্যাত্মিক চিকিৎসক আবার কখনও ‘পাগল দয়াল বাবা’ ছদ্মবেশ ধারণ করেন।

সেই থেকে ১৬ বছর ধরে সিদ্ধিরগঞ্জ থেকে পালিয়ে দেশের কয়েক জেলায় বিচরণ ছিল তার। তবু শেষ রক্ষা হয়নি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকার আবুল কালামের ছেলে নিজাম উদ্দিনের (৬৮)।

বৃহস্পতিবার মধ্যরাতে চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার পোলবাসুনদো গ্রাম থেকে তাকে গ্রেফতার করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের একটি টিম।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান জানান, গ্রেফতারকৃত নিজাম উদ্দিন নারায়ণগঞ্জের বন্দর থানার ১৯৯৭ সালের একটি মামলায় অভিযুক্ত হন এবং পরবর্তী ২০০৬ সালে আদালত তাকে তিন বছর সশ্রম কারাদণ্ড প্রদান করে।

সাজা হওয়ার পর থেকে তিনি ছদ্মবেশ ধারণ করে নিজেকে কখনও আধ্যাত্মিক চিকিৎসক কখনও পাগল দয়াল বাবা পরিচয় দিয়ে সিদ্ধিরগঞ্জ থানা এলাকা ছেড়ে দেশের বিভিন্ন স্থানে অবস্থান করেন। এ সময়ে নিজাম উদ্দিন কবিরাজি, তন্ত্র-মন্ত্র ও আধ্যাত্মিক চিকিৎসা প্রদান করে আসছিলেন।

তিনি তার শ্বশুরবাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গার পোলবাসুনদো গ্রামে ‘পাগল দয়াল বাবা’ পরিচয়ে ব্যাপক পরিচিত হয়ে ওঠে। গ্রেফতারকৃত নিজামউদ্দিনকে গ্রেফতারের জন্য বিভিন্ন সময়ে খোঁজ নিয়ে তার অবস্থান জানা সম্ভব হচ্ছিল না। পরে গোপন তথ্যের ভিত্তিতে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের একটি টিম চুয়াডাঙ্গা থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে পরে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button