আন্তর্জাতিক

বাইডেন পরিবারে নতুন বাসিন্দা উইলো

জনপদ ডেস্ক: হোয়াইট হাউসে নতুন এক বাসিন্দা এসেছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তাকে সাদরে স্বাগত জানিয়েছেন। নতুন অতিথি দুবছর বয়সী বিড়াল উইলো।

ব্রিটিশ সংবাদমাধ্যমে বিবিসি এমন খবর দিয়েছে। ফার্স্ট লেডি জিল বাইডেনের একজন মুখপাত্র বলেন, বিড়ালটি পেনসিলভানিয়ার উইলো গ্রোভ এলাকার। যে কারণে তার নামের সঙ্গে উইলো শব্দটি রাখা হয়েছে।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশ প্রশাসনের পর এই প্রথম কোনো বিড়াল হোয়াইট হাউসে বসবাসের সুযোগ পেয়েছে। জো বাইডেনের জার্মান শেফার্ড কমান্ডারের সঙ্গে থাকবে উইলো।

ছোট করে ছাঁটা চুল ও বাদামি রঙের ডোরা-কাটা বিড়ালটির চোখ সবুজ। শুক্রবার সকালে টুইটারে দেওয়া এক পোস্টে জিল বাইডেন তার ছবি শেয়ার দিয়েছেন।

তিনি বলেন, প্রচুর উপহার ও প্রিয় খেলনাগুলো সঙ্গে নিয়ে উইলো হোয়াইট হাউসেই থাকছে।

২০২০ সালের নির্বাচনী প্রচারে মঞ্চে প্রথম দেখা মেলে উইলোর। তখন সে সেখানে আমন্ত্রিত কেউ ছিল না। কিন্তু জিল বাইডেনের সঙ্গে সেখানেই তার অন্তরঙ্গতা দেখা গেছে।

২০০৯ সালে ইন্ডিয়ার মৃত্যুর পর পর হোয়াইট হাউসে কোনো বিড়ালের বসবাস ছিল না। দুই দশক বুশ পরিবারের সঙ্গে বসবাস করে তখন ইন্ডিয়া নামের বিড়ালটির মৃত্যু হয়েছিল।

হোয়াইট হাউসে সবসময় কুকুর বসবাস করলেও বিল ক্লিনটন, জিমি কার্টার ও গেরাল্ড ফোর্ডসহ বেশ কয়েকজন প্রেসিডেন্ট বিড়ালও রেখেছেন।

এছাড়া হ্যামস্টার, র‌্যাকুন ও পাখিদেরও বাস ছিল মার্কিন প্রেসিডেন্টের বাসভবনে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button