আন্তর্জাতিক

৯ মার্কিন পুলিশ মিলে গুলি করে হত্যা করল এক ব্যক্তিকে

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেনেসি রাজ্যে ৯ মার্কিন পুলিশ সদস্য মিলে গুলি চালিয়ে এক ব্যক্তিকে হত্যা করেছেন। গত বৃহস্পতিবার ন্যাশভিল হাইওয়ে এলাকায় একটি অপ্রীতিকর ঘটনায় এ হত্যাকাণ্ড ঘটে।

গত শুক্রবার ন্যাশভিল মেট্রোপলিটন পুলিশ বিভাগের প্রকাশ করা ভিডিওতে দেখা গেছে, বৃহস্পতিবার টেনেসি হাইওয়ে এলাকার টহল পুলিশ বাহিনী ৬৫ আন্তঃরাজ্য রোড দিয়ে যাচ্ছিল। ওই সময় তারা ল্যান্ডন ইস্টেপকে (৩৭) দেখতে পান। তিনি ওই সময় রাস্তার পাশের রেলিংয়ে বসে ছিলেন।

ওই সময় টেনেসি হাইওয়ে এলাকার টহল পুলিশ বাহিনীর সদস্যরা ল্যান্ডন ইস্টেপকে গাড়িতে করে তার গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলেন। ওই সময় ল্যান্ডন ইস্টেপ তার পকেট থেকে একটি বক্স কাটার চাকু বের করেন। ফলে একটি স্থবির অবস্থার সৃষ্টি হয়। তাকে ছুরি রেখে আত্মসমর্পনের কথা বলা হলেও তিনি তা করেননি। এমনকি তার ডান হাতও পকেটের মধ্যে ছিল। ওই হাত বের করার কথা বলেন পুলিশ সদস্যরা। কিন্তু, পুলিশ সদস্যদের কোনো কথা না শোনায় তাকে গুলি করেন তারা। এ সময় ৯ মার্কিন পুলিশ সদস্যের গুলিতে ল্যান্ডন ইস্টেপ নিহত হন। পরে দেখা গেছে ল্যান্ডন ইস্টেপের আরেক পকেটে (যে পকেটে তিনি হাত ঢুকিয়ে রেখেছিলেন) কোনো আগ্নেয়াস্ত্র ছিল না। তার পকেটে একটি চকচকে নলাকার বস্তু ছিল। কিন্তু, তিনি এমন একটি ভাব নিচ্ছিলেন যে তার পকেটে একটি আগ্নেয়াস্ত্র আছে।

মার্কিন পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে যে পাঁচ সেকেন্ড ধরে ওই গোলাগুলি চলছিল। পরে কর্তব্যরত সিনিয়র পুলিশ কর্মকর্তার নির্দেশে গুলি চালানো বন্ধ করা হয়।

মার্কিন পুলিশের মুখপাত্র ডন অ্যারন বলেন, ৯ মার্কিন পুলিশ সদস্য মিলে ল্যান্ডন ইস্টেপকে গুলি করেছেন। কারণ, ল্যান্ডন ইস্টেপ এমন একটি ভাব নিচ্ছিলেন যে তার পকেটে একটি আগ্নেয়াস্ত্র আছে।

সূত্র : আনাদোলু এজেন্সি, এনবিসি নিউজ

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button