চট্টগ্রাম

মানুষের মধ্যে সম্প্রীতি নষ্ট করা ইসলাম সমর্থন করে না: আ জ ম নাছির

জনপদ ডেস্ক: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চিহ্নিত সাম্প্রদায়িক অপশক্তি ইসলামের নামে দেশব্যাপী অনৈসলামিক কর্মকাণ্ড পরিচালনা করছে। ধর্মপ্রাণ মুসলমানদেরকে বিভ্রান্ত করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার পায়তাঁরা চালাচ্ছে।

বাংলাদেশের মানুষ ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ নয়। পবিত্র ধর্মের ফতোয়া দিয়ে মানুষের মধ্যে সম্প্রীতি নষ্ট করা ইসলাম সমর্থন করে না।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে নাজিরপুল বায়তুর রিজওয়ান মসজিদে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতিবেশীদের নিরাপত্তা নিশ্চিত ও মর্যাদা রক্ষা করার জন্য পবিত্র কোরআনে নির্দেশনা দেওয়া হয়েছে। প্রতিবেশী হিন্দু, মুসলমান বা কাফের যেই হোক না কেন তার নিরাপত্তা নিশ্চিতের জন্য পবিত্র ধর্মগ্রন্থে নির্দেশনা দিয়েছেন।

নাজিরপুল মহল্লা কমিটির সভাপতি কামাল আহমেদের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আবদুল মান্নান ফেরদৌসের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর এস এম জাফর, বায়তুর রিজওয়ান মসজিদের খতিব মহিবুর রহমান, নাজিরপুল মহল্লা কমিটির সহসভাপতি রফিক আহমদ, সেকান্দার মিয়া, ফরিদ আহমদ, মুজিবুর রহমান মজু, মো. আসলাম, জাহেদ শেখ, মো. জামাল, আবদুল আজিজ, দক্ষিণপাড়া মহল্লা কমিটির সভাপতি লিয়াকত আলী, আনোয়ার খান, নূর মোহাম্মদ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button