টপ স্টোরিজনির্বাচনরাজশাহীসারাবাংলা

চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে ৪ মেয়র প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: আগামী ২ নভেম্বর আসন্ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দিতার জন্য মনোনয়নপত্র দাখিলকারী একজন দলীয় প্রতীকধারী ও ৭ জন স্বতন্ত্রসহ ৮ জন বৈধ ঘোষিত মেয়র প্রার্থীর মধ্যে ৪ জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। রোববার (১৭অক্টোবর) প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন স্বতন্ত্র ওই ৪ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন বলে নিশ্চিত করেছেন নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান।

তিনি বলেন, প্রার্থীতা প্রত্যাহারকারীরা হলেন ময়েজ উদ্দীন,মনিরুজ্জামান মনির,আব্দুল মতিন ও শাহনেওয়াজ খান সিনা। ফলে প্রতিদ্বন্দিতায় রইলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোখলেসুর রহমান এবং স্বতন্ত্র ৩ প্রার্থী সামিউল হক লিটন,নজরুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান মুকুল।

এদিকে ১৫টি সাধারণ আসনের ওয়ার্ড কাউন্সিলর পদে ১০ জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এছাড়া বাছাইয়ে মনোনয়ন বাতিল ঘোষিত ২ জন আপীলে তাদের প্রার্থীতা ফিরে পেয়েছেন। ফলে সাধারণ আসনের কাউন্সিলর পদে প্রতিদ্বন্দিতায় রইলেন ৮৭ জন। এছাড়া সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদের ৫টি আসনে কেউ প্রার্থীতা প্রত্যাহার করেন নি। বরং ১ জন বাতিল ঘোষিত প্রার্থী আপীলে তার প্রার্থীতা ফিরে পেয়েছেন। ফলে সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দিতায় রইলেন ২২ জন। সোমবার(১৮অক্টোবর) সকল প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দের পরপরই আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে।

অপরদিকে বিভিন্ন সূত্রে নিশ্চিত হওয়া গেছে, মেয়র পদে লড়াইয়ে অবতীর্ণ আ’লীগের নৌকা প্রতীকের প্রার্থী ছাড়াও রয়েছেন জেলা যুবলীগ সভাপতি ও বিগত পৌর নির্বাচনে নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী সামিউল হক লিটন (বিদ্রোহী আ’লীগ),পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদ থেকে সদ্য পদত্যাগকারী নজরুল ইসলাম এবং সাবেক ছাত্রশিবির নেতা ও জামায়াত কর্মী হিসেবে পরিচিত ক্রীড়া সংগঠক মোস্তাফিজুর রহমান মুকুল।

এদিকে প্রার্থীতা প্রত্যাহারকারী ৪ মেয়র প্রার্থীর ৩ জনই বিএনপির নেতা। এদের মধ্যে ময়েজ উদ্দীন পৌর বিএনপি সাধারণ সম্পাদক,আব্দুল মতিন সাবেক পৌর মেয়র ও শাহনেওয়াজ খান সিনা পৌর বিএনপির প্রথম সহসভাপতি। এছাড়া প্রার্থীতা প্রত্যাহারকারী মনিরুজ্জামন জাসদের(ইনু) জেলা সাধারণ সম্পাদক,কেন্দ্রীয় নেতা ও চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির সদস্য সচিব। এদের মধ্যে ময়েজ উদ্দীন ও সিনা বিএনপির ভোট বর্জন নীতির সাথে একমত পোষণ করে ও দলীয় আনুগত্য মেনে প্রার্থীতা প্রত্যাহার করেন বলে সংবাদ সম্মেলনে জানান। অপর দিকে মনিরুজ্জামান অসুস্থতাজনিত কারণে প্রার্থীতা প্রত্যাহার করছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানান।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button