সারাবাংলা

ময়মনসিংহে ব্যাংক ডাকাতির পরিকল্পনা ছিল জেএমবির বলছে র‌্যাব

জনপদ ডেস্ক: তহবিল গঠন ও নতুন সদস্য বাড়ানোর জন্য অর্থ সংগ্রহ করতে ময়মনসিংহের একটি ব্যাংকে ডাকাতির পরিকল্পনা করেছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি। শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে নগরীর ফুলবাড়িয়া বাইপাস মোড়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৪) এর সদর দপ্তরে সংবাদ সম্মলনে এ তথ্য জানান বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

সংবাদ সম্মেলনে খন্দকার আল মঈন বলেন, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পেরেছি, সম্প্রতি এই জঙ্গি চক্রটি বেশ কয়েকটি প্রতিষ্ঠানে ডাকাতি করার পরিকল্পনা করে। এরই অংশ হিসেবে আশপাশের একটি ব্যাংক ডাকাতি করতে ময়মনসিংহে আসেন জঙ্গিরা। আজকের অভিযানে তাদের সেই পরিকল্পনা নস্যাৎ হয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘৩১ আগস্ট জামালপুরের মাদারগঞ্জের একটি আস্তানায় গোপন বৈঠকের জন্য একত্রিত হয় জঙ্গিরা। ১ সেপ্টেম্বর বিকেলে জামালপুরের জামতলা চর এলাকা থেকে ব্রহ্মপুত্র নদী দিয়ে ইঞ্জিনচালিত নৌকায় করে তারা যাত্রা শুরু করে।

গোপনীয়তা বজায় রাখতে তারা বিভিন্ন চরে যাত্রাবিরতি করে। এরপর মধ্য রাতে ব্রহ্মপুত্র নদী দিয়ে ময়মনসিংহের খাগডহর এলাকায় পৌঁছায় তারা।’

উল্লেখ্য, শনিবার ভোর রাতে ময়মনসিংহের খাগডহরে ব্রহ্মপুত্র নদীর তীরে র‌্যাবের সঙ্গে জঙ্গিদের গোলাগুলি হয়। এ সময় অস্ত্রসহ চার জঙ্গিকে আটক করে র‌্যাব।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button