চট্টগ্রামসারাবাংলা

শিশু ও স্ত্রীর স্বীকৃতি দিতে রাজি নন এএসআই

জনপদ ডেস্ক: পারিবারিক বিরোধ মিটাতে গিয়ে পরিচয়। এরপর ভালো লাগা, ভালোবাসা এবং সর্বশেষ মাজার ছুঁয়ে বিয়ে। বিয়ের পর ভাড়া বাসায় ঠিকঠাকভাবেই চলছিল তাদের সংসার। এরমধ্যে স্ত্রী অদৃশ্য বিশ্বাসের উপর ভিত্তি করে বিভিন্ন ঋণদান সংস্থা থেকে ৬-৭ লক্ষ টাকা সুদের উপর ঋণ নিয়ে দেন সেই স্বামীকে। তবে বিপত্তিবাধে তাদের সেই সংসারে জন্ম নেওয়া শিশুপুত্রের পিতৃপরিচয় নিয়ে।

স্বামী পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সেলিম সরকার শুধু তার শিশুপত্রই নয়! ভালোবাসার সেই স্ত্রীকেও এখন আর চিনেন না। তাই ছেলের পিতৃপরিচয় এবং নিজের স্বামীর অধিকার ফিরে পেতে দ্বারস্থ হয়েছে সরকারের আইন সহায়তা কেন্দ্র লীগ্যাল এইড এর। একইভাবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সহকারি পুলিশ কমিশনার (এসি) চকবাজারকে লিখিতভাবে অভিযোগ দেন নাসরিন আক্তার হিরা নামক চল্লিশ উর্ধ্ব ওই নারী। অভিযুক্ত এএসআই সেলিম সরকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের চকবাজার থানায় কর্মরত আছেন।

তবে নাসরিন আক্তার হিরা’র এই অভিযোগ অসত্য বলে দাবি করছেন এএসআই সেলিম সরকার। তার ভাষ্য, পরিকল্পিতভাবে তাকে শিকারে পরিনত করা হয়েছে। পূর্বপরিচয়ের সুবাধে শিল্পকলায় নাটক করা এই নারীকে বিভিন্ন সময় আইনি সহযোগিতা দিয়েছেন তিনি। আর এই সুযোগে সে বন্ধুত্বের ছলে পরিকল্পিতভাবে এএসআই সেলিম সরকারকে ফাঁদে ফেলেছেন। এরপর মোটা অংকের টাকা দাবির পাশাপাশি তাকে বিয়ের জন্যও চাপ দিয়েছে।

এএসআই সেলিম বলেন, আমার আমার বড় মেয়ে সামনে এসএসসি দিবে। আর ছোট’র বয়স আট। এই নারীর এমন কা-ে আমার সুখের সংসারেও এখন আগুন জ্বলছে।

সেলিম উল্টো ওই নারীর দিকে অভিযোগের র্তজনী তাককরে বলেন, এই নারী পুরোপুরি একজন প্রতারক। বিভিন্ন পুরুষকে পরিকল্পিতভাবে তার রূপের ফাঁদে ফেলে গোপন ভিডিও ছবি ধারণ করেন। পরে সেসব ব্যবহার করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়াই তার পেশা। তার এমন শিকার এই নগরের ই অন্তত ১০ থেকে ১৫জন পুরুষের তালিকা হাতে রয়েছে বলে সেলিম সরকারের দাবি।

চট্টগ্রাম লীগ্যাল এইড, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, সহকারি পুলিশ কমিশনার (এসি) চকবাজারকে দায়েরকৃত অভিযোগে নাসরিন উল্লেখ করেন, ২০১৪ সালে এএসআই সেলিমের সাথে পরিচয় হয় তার। এর একবছর পর ২০১৫ সালে নগরের বায়েজিদ বোস্তামী মাজারের দেওয়াল ছুঁয়ে ১০ লক্ষ টাকা মোহরানা ধার্যকরে বিয়ে করেন তারা। তবে বিয়ের কাবিন রেজিস্ট্রি পরে করবেন বললেও বলেছিলেন সেলিম সরকার। তবে তা পরে আর করেন নি।

নাসরিনের অভিযোগ, বিয়ের পর বিভিন্ন ঋণদান সমিতি থেকে ৬-৭ লাখ টাকা সুদের উপর নিয়ে দিয়েছেন সেলিমকে। সেসব টাকা দিচ্ছি দেব বলে কালক্ষেপন করে আর দেননি। এরমধ্যে ফের ৫ লক্ষ টাকা যৌতুকের টাকা দাবি করেছে সে। এই টাকা দিতে না পারায় বেশ কয়েকবার শারীরিকভাবে বেধম মারধর করে আহত করেছেন। এমনকী তাদের সংসারে জন্ম নেওয়া একমাত্র শিশুপুত্র ও বিয়ে অস্বীকার করে যাচ্ছে।

নাসরিন শুধু অভিযোগ দিয়েই ক্ষান্ত হননি, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজ “বাংলাদেশ পুলিশ ক্রাইম/অপরাধ” এ তাদের বিভিন্ন সময়ের কিছু ছবি ও স্ট্যাটাস দিয়ে চার বছরের শিশুপুত্র এবং নিজের জীবন নাশের আশঙ্কা প্রকাশ করেছেন। সেই স্ট্যাটাসে তিনি লিখেন, চার বছরের শিশুকেও হত্যার হুমকি দিয়েছে এএসআই সেলিম। মৃত্যুর পর নয়, এ বিচার মৃত্যুর আগে চাই। মরে গেলে মানববন্ধন করে কি লাভ। তারচেয়ে মরার আগে মানুষের জীবন বাঁচান।

তাছাড়া আইনের প্রতিক্ষোভ প্রকাশ করে লিখেন, আমাদের দেশে মরার আগে আইন অন্ধ। আর মরার পর আইন সক্রিয়, কি হাস্য কর! আমি জানি আমি কিছুদিনের মধ্যে মারা যাবো। যদি গুলিবিদ্ধ হয়ে মারা যাই, তখন লিখাগুলো প্রথমেই চলে আসবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button