জাতীয়

সব আসনে যাত্রী নিয়ে চলবে ট্রেন

জনপদ ডেস্ক: বিধিনিষেধ শিথিল হওয়ায় ১১ আগস্ট থেকে ঢাকাসহ সারা দেশে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হচ্ছে। আগে অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেন চলাচল করলেও এবার শতভাগ আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল করতে পারবে।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, ১১ আগস্ট থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ট্রেন ও ১৯ জোড়া লোকালসহ অন্যান্য যাত্রীবাহী ট্রেন পরিচালনা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। তবে কবে থেকে টিকিট বিক্রি শুরু হবে তা এখনও নির্ধারণ করা হয়নি‌।

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) শাহাদাত আলী সরদার ঢাকা পোস্টকে বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা যাত্রীবাহী ট্রেন পরিচালনা করার জন্য প্রস্তুতি নিচ্ছি। সফটওয়্যারসহ আনুষঙ্গিক বিভিন্ন বিষয়ে প্রস্তুতি নিতে হচ্ছে। সব প্রস্তুতি শেষ হলেই যাত্রীবাহী ট্রেনের টিকিট বিক্রির তারিখ আমরা ঘোষণা করবো।

উল্লেখ্য, দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপন অনুযায়ী বিধিনিষেধ শিথিল হবে ১১ আগস্ট বুধবার থেকে। এদিন থেকে সব সরকারি-বেসরকারি অফিস খোলা থাকবে। এর আগে দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ১০ আগস্টের পর সবকিছু ধাপে ধাপে খুলবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button