জাতীয়

মৃতের সংখ্যা নিয়ে সন্দিহান নাগরিক তদন্ত কমিটি

জনপদ ডেস্ক: নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুডস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করছেন নাগরিক তদন্ত কমিটির সদস্যরা। আজ শনিবার দুপুরে অধ্যাপক আনু মুহাম্মদের নেতৃত্বে তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন শেষে এ তথ্য জানিয়েছে।

আনু মুহাম্মদ বলেন, ‘আমাদের দেশে অনেক অগ্নিকাণ্ড হয়। তদন্ত কমিটিও হয়। কিন্তু তদন্তের রিপোর্ট আর প্রকাশ করা হয় না। দায়িত্বের জায়গা থেকে আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি।’

আনু মুহাম্মদ আরও বলেন, ১৯ সদস্যবিশিষ্ট এই কমিটি আগামী ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন প্রকাশ করবে। অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত যে মৃতের সংখ্যা দেখানো হয়েছে তা নিয়ে আমরা সন্দিহান। ওপরের চারতলায় এখনো মানুষের হাড় পাওয়া যাচ্ছে। অগ্নিকাণ্ড ঘটেছে, কীভাবে ঘটেছে এর সব তথ্য নিয়ে ৩০ দিনের ভেতরে প্রতিবেদন তৈরি করবেন বলেও জানান তিনি।

নাগরিক তদন্ত কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া এবং সদস্যসচিব আনু মুহাম্মদ।

উল্লেখ্য, ৮ জুলাই বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাশেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৫২ জনের মৃত্যু হয়। অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিস, জেলা প্রশাসনসহ একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়। এরই মধ্যে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করেছে পুলিশ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button