অপরাধসারাবাংলা

ফেনীতে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ইট লুটের অভিযোগ

জনপদ ডেস্ক: ফেনীতে ইটভাটার মালিককে পিটিয়ে ইট নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে ফুলগাজী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম মজুমদারের বিরুদ্ধে।

ভাটার মালিক শাহজাহান কবির সেলিমের দাবি, বৃহস্পতিবার সকাল ৭টার দিকে শামীম লোকজন নিয়ে জোর করে ইটসহ কয়েকটি গাড়ি নিয়ে যায়। দ্বিতীয় দফায় আরও কয়েকটি ট্রাকে করে ২০ থেকে ৩০ হাজার ইট নিয়ে যান তিনি।

সেলিম জানান, খবর পেয়ে পুলিশ ইটসহ তিনটি ট্রাক জব্দ করে। বর্তমানে দুটি ট্রাক ফুলগাজী থানা চত্বর ও একটি ইটভাটায় রয়েছে।

সেলিম অভিযোগ করেন, ইট নিতে বাধা দেয়ায় তাকে মারধর করেন ছাত্রলীগ নেতা শামীম, ফাহিম ও ইয়াকুবসহ তার লোকজন। তাকে বাঁচাতে এগিয়ে গেলে আরেক মালিক মিনহাজ উদ্দিনকেও মারধর করা হয়।

মিনহাজ উদ্দিনের অভিযোগ, শামীমের অত্যাচারে তাদের পার্শ্ববর্তী আপন ব্রিকফিল্ড বন্ধ হয়ে গেছে। স্থানীয় সব ইটভাটা থেকে তিনি চাঁদা আদায় করেন।

তিনি আরও অভিযোগ করেন, উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে আসার পর অবৈধভাবে বালু উত্তোলন ও নিম্নমানের ঠিকাদারি কাজ করে কয়েক কোটি টাকার মালিক হয়েছেন শামীম। বিলাসবহুল বাড়ির পাশাপাশি ফুলগাজী বাজারে কিনেছেন প্রায় কোটি টাকার জমি।

ছাত্রলীগ করে কীভাবে এত টাকার মালিক হলেন শামীম তার খোঁজ নেয়া দরকার বলেও মন্তব্য করেন তিনি।

তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতা শামীম বলেন, ‘ইট নিতে আমি অগ্রিম টাকা দিয়েছি। সেই ইট আনতে গেছি। এখন আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে। আমি ষড়যন্ত্রের শিকার।’

শামীমের বিরুদ্ধে অভিযোগ করেছেন স্থানীয় ব্যবসায়ীরাও। তাদের এক জন আলম ভূঁইয়া জানান, শামীমের বিরুদ্ধে ফুলগাজী ও পরশুরাম উপজেলায় বেশ কয়েকটি সড়কে নিম্নমানের কাজ করার অভিযোগ প্রশাসনের কাছে দিয়েছেন জনপ্রতিনিধিরা।

ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল আলীম মজুমদার বলেন, ‘শামীম যে অপরাধ করেছে তার শাস্তি তাকে পেতে হবে। তার কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হতে দেবো না।’

ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, ‘ব্রিকফিল্ডের ঘটনাটি আমি শুনেছি। সে (শামীম) যদি অপরাধী হয়ে থাকে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

ফেনী সদর ও ফুলগাজী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আতোয়ার রহমান জানান, তিনটি ট্রাক জব্দ করা হয়েছে। মামলা হলে ব্যবস্থা নেয়া হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button