আন্তর্জাতিক

পেলোসি ও ম্যাককনেলের বাসায় হামলা

জনপদ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি ও সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা মিচ ম্যাককনেলের বাসায় হামলা হয়েছে।

ক্যালিফোর্নিয়ায় পেলোসির বাড়ির বাইরে কৃত্রিম রক্ত ও শূকরের বিচ্ছিন্ন মাথা ফেলে যাওয়া হয়। এছাড়া গ্রাফিতি এঁকে রেখে যাওয়া হয়েছে।

ক্যান্টাকিতে ম্যাককনেলের বাড়ির বাইরে ‘আমার অর্থ কোথায়?’ এবং আরও কিছু নেতিবাচক মনোভাব আঁকিবুকি করে রেখে গেছে দুর্বৃত্তরা।

করোনাভাইরাস প্রণোদনা প্যাকেজ নিয়ে রাজনৈতিক লড়াইয়ের মধ্যেই নতুন এই খবর এসেছে। মঙ্গলবার ৬০০ থেকে দুই হাজার ডলার প্রকল্পের অধীন লোকজনকে দেয়া সহায়তা বাড়াতে ভোট দিয়েছে প্রতিনিধি পরিষদ সদস্যরা।

৪০ রিপাবলিকান সদস্যের সমর্থনে ডেমোক্র্যাটদলীয় নেতৃত্বাধীন প্রতিনিধি পরিষদে আইন পাস হয়েছে। কিন্তু রিপাবলিকান নেতৃত্বাধীন সিনেটে বিলটির অনুমোদন মেলেনি।

বুধবার ম্যাককনেল বলেন, সহায়তার প্রয়োজন নেই, এমন ডেমোক্র্যাটদলীয় ধনাঢ্য বন্ধুদের হাতে আরও ধরা করা অর্থ পৌঁছাতে সিনেটকে কেউ তাড়া দিতে পারবে না।

শনিবারের ভাঙচুরের পর এক বিবৃতিতে ম্যাকনেল বলেন, ডেমোক্র্যাটদলীয় প্রক্রিয়ায় অংশ নেয়া সব কেন্টাকিয়ানদের আমি বুঝতে পারছি। তারা আমাদের সঙ্গে একমত হোক কিংবা না হোক, তাদের আমি সাধুবাদ জানাই। কিন্তু এটি একেবারে ভিন্ন ঘটনা; আমাদের সমাজে ভয়ের রাজনীতি ও ভাঙচুরের কোনো জায়গা নেই।

সানফ্রান্সিসকো পুলিশ বলছে, পেলোসির বাড়িতে হামলার ঘটনায় তারা তদন্ত করছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button