ক্রিকেটখেলাধুলা

মেলবোর্ন টেস্টে ভারতীয় বোলারদের দাপট

স্পোর্টস ডেস্কঃ মেলবোর্নে শনিবার শুরু হয়েছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার চার ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। প্রথম দিন দাপট দেখিয়েছে ভারতীয় বোলাররা। এদিন টস জিতে ব্যাট করতে নেমে ১৯৫ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ভারতীয় পেসার জ্যাসপ্রীত বুমরাহ ৫৬ রান দিয়ে ৪টি উইকেট নেন। ৩৫ রান দিয়ে তিনটি উইকেট নেন রবীচন্দ্রন অশ্বিন। এছাড়া রবীন্দ্র জাদেজা ১টি ও মোহাম্মদ সিরাজ ২টি করে উইকেট নেন।

দিনের শেষ সেশনে ভারত ব্যাট করতে নেমে ১ উইকেটে ৩৬ রান করে দিনের খেলা শেষ করে। দিন শেষে ১৫৯ রানে পিছিয়ে আছে অজিঙ্কা রাহানের দল।

দিনের প্রথম সেশনেই ৩৮ রানে ৩ উইকেট হারিয়ে সমস্যায় পড়েছিল অস্ট্রেলিয়া। জো বার্নস, ম্যাথু ওয়েড, স্মিথ দ্রুত ফিরেছিলেন। ইনিংস মেরামতে নেমেছিলেন মার্নাস লাবুশানে ও ট্র্যাভিস হেড। কিন্তু দ্বিতীয় সেশনে হেড ও লাবুশানে ফেরার পর চাপ আরো বাড়ে অস্ট্রেলিয়ার উপর। চা বিরতির সময় অস্ট্রেলিয়ার দলীয় স্কোর ছিল ৫ উইকেটে ১৩৬ রান। শেষ সেশনে অলআউট হয়ে যায় স্বাগতিকরা।

দিনের প্রথম শিকারটি করেছিলন বুমরাহ। ১০ বল খেলে কোনো রান না করেই উইকেটরক্ষকের হাতে ক্যাচ হয়ে ফিরেন ওপেনার বার্নস। অপর ওপেনার ওয়েডকে ফেরান অশ্বিন। অস্ট্রেলিয়া দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ স্টিভেন স্মিথ চার নম্বরে নেমে কোনো রান না করেই অশ্বিনের শিকার হন।

পরে ওয়েড ও লাবুশেন ৮৬ রানের জুটি গড়েন। দ্বিতীয় সেশনে এই জুটি ভাঙতেই আবার বিপাকে পড়ে অজিরা। একের পর এক উইকেট পড়তে থাকে তাদের। প্রথম টেস্টে টিম পেইন দলের হাল ধরলেও এই ইনিংসে তিনি ব্যর্থ। ফিরে যান মাত্র ১৩ রান করে। অস্ট্রেলিয়াও অলআউট হয়ে যায় অল্প রানে।

পরে ভারত ব্যাটিংয়ে নেমে দলীয় শূন্য রানেই উইকেট হারায়। প্রথম ওভারে স্টার্কের বলে এলডিব্লিউ হন মায়াঙ্ক আগারওয়াল। দিন শেষে শুবম্যান গিল ২৮ রান করে ও চেতেশ্বর পূজারা ৭ রান করে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর

প্রথম দিন শেষে ১৫৯ রানে পিছিয়ে ভারত।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ১৯৫ (৭২.৩ ওভার)

(বার্নস ০, ওয়েড ৩০, লাবুশেন ৪৮, স্মিথ ০, হেড ৩৮, গ্রিন ১২, পেইন ১৩, কামিন্স ৯, স্টার্ক ৭, লায়ন ২০, হ্যাজলেউড ৪*; উমেশ ৪/৫৬, উমেশ ০/৩৯, অশ্বিন ৩/৩৫, জাদেজা ১/১৫, সিরাজ ২/৪০)।

ভারত প্রথম ইনিংস: ৩৬/১ (১১ ওভার)

(আগারওয়াল ০, গিল ২৮*, পূজারা ৭*; স্টার্ক ১/১৪, কামিন্স ০/১৪, হ্যাজলেউড ০/২, লায়ন ০/৬)।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button