সারাবাংলাসিলেট

সিলেটের চার রুটে বিআরটিসির এসি বাস চালু

জনপদ ডেস্কঃ সিলেট থেকে মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও হবিগঞ্জ রুটে চালু হলো বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) এসি বাস সার্ভিস।

এ রুটে বিআরটিসির বাস উদ্বোধনের পর সংস্থাটির চেয়ারম্যান মো. এহছানে এলাহী জানান, সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে প্রতিদিন ৬টি করে মোট ১২টি গাড়ি চলবে। বাসগুলো ছাড়বে সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল কদমতলী থেকে। তবে প্রথমপর্যায়ে এ দুই রুটে দুইটি করে মোট চারটি গাড়ি চলাচল করবে। পরবর্তীতে এ রুটে একে একে মোট ১২টি গাড়ি চলাচল করবে। প্রাথমিক অবস্থায় চালু হওয়া সবগুলো বাসই শীততাপ নিয়ন্ত্রিত।

এদিকে সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল রুটের ভাড়া যথাক্রমে ২৩৫ টাকা (শ্রীমঙ্গল) ও ১৮০ টাকা (মৌলভীবাজার) এবং সিলেট-হবিগঞ্জ রুটের এসি গাড়ির ভাড়া ২৭৭ টাকা। তবে শীতকালীন সিলেট-হবিগঞ্জ রুটের এসি বাসের ভাড়া নেওয়া হবে ১৮০ টাকা ও মৌলভীবাজারে ১৪০ থেকে ১৬০ টাকা ও শ্রীমঙ্গল পর্যন্ত ১৭০ থেকে ১৮০ টাকা পর্যন্ত নেওয়ার পরিকল্পনা রয়েছে বিআরটিসি কর্তৃপক্ষের।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে এ দুই রুটের বাস সার্ভিসের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন। বলেন, যাত্রীদের দুর্ভোগ লাঘবে পর্যায়ক্রমে সকল রুটে বিআরটিসির বাস চালু করা হবে।

তিনি আরো বলেন, দেশের উন্নয়নের সঙ্গে সিলেটের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ নজর আছে। আগামী বছরই ঢাকা-সিলেট ফোর লেন প্রকল্প একনেকে পাস করা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button