খেলাধুলাফুটবল

নাটোরের ম্যারাডোনা ভক্ত বাবুর শোক ভাঙাল ক্রীড়া সংস্থা

জনপদ ডেস্ক: কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার মৃত্যুতে ক্রীড়াঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। সারা বিশ্বের মতো বাংলাদেশি ভক্তদের মধ্যেও ম্যারাডোনার মৃত্যুতে চলছে শোকের মাতম। নাটোরের বাগাতিপাড়া উপজেলার তেমনই এক ম্যারাডোনা ভক্ত রুহুল আমিন সরকার বাবু।

প্রিয় ফুটবলার ম্যারাডোনার মৃত্যুতে ভাত, মাছ ও মাংস খাওয়া বন্ধ রেখে গত বুধবার থেকে তিনি শোক পালন করছেন। তিনি উপজেলার বিহারকোল বাজারের ভাই বন্ধু মুদি দোকানের স্বত্বাধিকারী।

সাত দিন পর শোক পালনের খবরে ছুটে এসে ম্যারাডোনা ভক্ত রুহুল আমিন সরকার বাবুর শোক ভাঙালেন উপজেলা ক্রীড়া সংস্থা। মঙ্গলবার বেলা দুইটায় বিহারকোল বাজারে তার মুখে খাবার তুলে দেন ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আল মামুন সরকার।

এদিকে শোক পালনের শেষ দিনে রুহুল আমিন সরকার বাবু ম্যারাডোনার আত্মার শান্তি কামনায় ভিক্ষুকদের মাঝে খাবার বিতরণ এবং স্থানীয় ক্রীড়ামোদীদের ভোজনের আয়োজন করেন। ভোজনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।

ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, ফুটবল তারকা ম্যারাডোনার মৃত্যুতে সাত দিন তিনি ভাত, মাছ ও মাংস খাওয়া বন্ধ রেখে শোক পালন করছেন এবং এ সময় শুধুমাত্র শুকনা খাবার খেয়ে জীবন ধারণ করছেন। এ খবর পেয়ে মঙ্গলবার দুপুরে নিজের হাতে বাবুর মুখে খাবার তুলে দিয়ে তার শোক কর্মসূচির সমাপ্তি ঘটাই।

স্থানীয়রা জানান, ১৯৮৬ সালে ফুটবল বিশ্বকাপ খেলা দেখে রুহুল আমিন সরকার বাবু ম্যারাডোনার ভক্ত হয়ে পড়েন। গত বুধবার তার প্রিয় ফুটবলার ম্যারাডোনার মৃত্যুতে ভাত, মাছ ও মাংস খাওয়া বন্ধ রেখে সেদিন থেকে ৭ দিনের শোক পালন শুরু করেন। এ সময়ে তিনি কালো ব্যাজ ধারণ, তার মুদির দোকানে শোক পালনের ব্যানার, কালো পতাকা এবং আর্জেন্টিনার পতাকা উত্তোলন করেন। একই সঙ্গে সবার ওপরে বাংলাদেশের জাতীয় পতাকাও উত্তোলন করে রাখেন। তিনি প্রত্যেক বিশ্বকাপের সময় দোকান থেকে তার বাড়ি পর্যন্ত এক কিলোমিটার আর্জেন্টিনার পতাকা টানানো, প্রজেক্টরের মাধ্যমে খেলা দেখার ব্যবস্থা করা ছাড়াও আর্জেন্টিনার ম্যাচের দিনে তিনি দর্শকদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করতেন।

এ বিষয়ে রুহুল আমিন সরকার বাবুর কাছে জানতে চাইলে তিনি আবেগাপ্লুত হয়ে বলেন, ম্যারাডোনা চিরদিন তার মতো ভক্তের মাঝে বেঁচে থাকবেন।

স্থানীয় তারিকুল ইসলাম টিটু বলেন, ম্যারাডোনার প্রতি নজির বিহীন ভালোবাসার প্রতি শ্রদ্ধা জানিয়ে বাবুকে আর্জেন্টিনায় নিয়ে ম্যারাডোনা সমাধিতে শ্রদ্ধা জানানোর সুযোগ করে দিতে এবং ভবিষ্যতে আর্জেন্টিনার অন্তত একটি ফুটবল ম্যাচ সরাসরি মাঠে বসে দেখার ব্যবস্থা করতে আর্জেন্টিনার সরকার ও রাষ্ট্রদূতের প্রতি অনুরোধ জানান।

ব্যতিক্রমী শোক পালনকারী ভক্ত রুহুল আমিন সরকার বাবু ব্যক্তিগত জীবনে দুই সন্তানের জনক।

দেশরুপান্তর

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button