সারাবাংলাসিলেট

সিলেটের সঙ্গে আড়াই ঘণ্টা পর স্বাভাবিক রেল যোগাযোগ

জনপদ ডেস্ক: মালবাহী ট্রেন লাইনচ্যুতির ঘটনায় সিলেটের সঙ্গে সারাদেশের সঙ্গে বন্ধ থাকা রেল যোগাযোগ প্রায় আড়াইঘণ্টা পর স্বাভাবিক হয়েছে। আজ বুধবার (১১ অক্টোবর) বিকাল ৫টা ৫০ মিনিটে দুর্ঘটনা কবলিত সারবাহী শান্তাহার ফার্টিলাইজার স্পেশাল ট্রেনটি পাশ্ববর্তী বরমচাল স্টেশনে নিয়ে যাওয়া হয়।

কুলাউড়া রেলওয়ে জংশনের লোকো ইনচার্জ দুলাল চন্দ্র এ তথ্য নিশ্চিত করে বলেন, ট্রেনটি উদ্ধারের পর কুলাউড়া রেল স্টেশনে আটকে পড়া চট্রগ্রাম থেকে আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি সিলেটের উদ্দেশ্যে ছাড়ে।

এছাড়া বিকাল পৌনে ৪টায় সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেন মাইজগাঁও রেলওয়ে স্টেশনে আটকা পড়ে। পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন ওই স্টেশনটি অতিক্রম করার পর আন্তঃনগর পারাবত এক্সপ্রেস গন্তব্যের উদ্দেশ্যে চালিয়ে দেওয়া হবে।

এরআগে বুধবার (১১ নবেম্বর) বিকেল ৩টা ২০ মিনিটের দিকে সিলেটের মাইজগাঁও ও ভাটেরার মধ্যবর্তী মোমিনছড়া চা বাগান সংলগ্ন স্থানে সার পরিবাহী ট্রেন শান্তাহার ফার্টিলাইজার স্পেশাল লাইনচ্যুত হয়। প্রায় আড়াইঘণ্টা চেষ্টা চালিয়ে বিকাল ৫টা ৫০ মিনিটে ট্রেনটি উদ্ধার করা হলে সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

এর আগে গত ৭ নবেম্বর শ্রীমঙ্গলের সাতগাঁওয়ে তেলবাহী একটি ট্রেন লাইনচ্যুত হয়। ওই ঘটনায় সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ প্রায় ২৩ ঘণ্টা বন্ধ ছিল।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button