খেলাধুলা

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে হারিয়েছে পাকিস্তান

জনপদ ডেস্ক: রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে সহজেই হারিয়েছে পাকিস্তান। অধিনায়ক বাবর আজমের ৫৫ বলে ৮২ রানের এক ইনিংসে ভর করে ৬ উইকেট আর ৭ বল হাতে রেখে জিতেছে স্বাগতিকরা।

লক্ষ্য ছিল ১৫৭ রানের। ফাখর জামানকে নিয়ে পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন বাবর। ২৪ বলের জুটিতে তারা তুলেন ৩৬ রান। ১২ বলে ১৯ রান করে ফাখর মুজারবানির শিকার হয়ে ফিরলে ভাঙে এই জুটি। এরপর সুবিধা করতে পারেননি হায়দার আলি (৭)।

তবে তৃতীয় উইকেটে মোহাম্মদ হাফিজকে নিয়ে ৫৫ বলে ৮২ রানের আরেকটি ঝড়ো জুটি বাবরের। ১৭তম ওভারে এসে পাকিস্তান অধিনায়ক হন চাতারার শিকার। ৫৫ বলে ৯ বাউন্ডারি আর ১ ছক্কায় তখন তিনি ৮২ রানে।

এরপর হাফিজ যখন ৩২ বলে ৩৬ করে মুজারবানির বলে বোল্ড হন, জয় থেকে তখন মাত্র ১ রান দূরে পাকিস্তান। খুশদিল শাহ ৫ আর মোহাম্মদ রিজওয়ান শূন্য রানে অপরাজিত থেকেই বিজয়ীর বেশে মাঠ ছাড়েন।

এর আগে ওয়েসলি মেদভেরের ৪৮ বলে ৭০ রানের হার না মানা এক ইনিংসে ৬ উইকেটে ১৫৬ রানের লড়াকু পুঁজি দাঁড় করায় জিম্বাবুয়ে। ব্রেন্ডন টেলর ১৩ বলে ২০ আর শন উইলিয়ামস ২৪ বলে করেন ১৩ রান। এছাড়া শেষ দিকে নেমে ১৩ বলে ২১ রানের ছোটখাট এখন ঝড় তুলেন এলটন চিগুম্বুরা।

পাকিস্তানি বোলারদের মধ্যে ২টি করে উইকেট নেন হারিস রউফ আর ওয়াহাব রিয়াজ। মোহাম্মদ হাসনাইন আর উসমান কাদির পান একটি কর উইকেট।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button