চট্টগ্রামসারাবাংলা

রাঙ্গামাটিতে পরিবার কল্যাণ ভিজিটরদের মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক,রাঙ্গামাটি: রাঙ্গামাটিতে পরিবার কল্যাণ ভিজিটরদের (ঋডঠ) ১৮ মাসের মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (০৫ নভেম্বর) সকালে রাঙ্গামাটি আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইনস্টিটিউটে (জচঞও) পরিবার কল্যাণ ভিজিটরদের (ঋডঠ) ১৮ মাসের মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ।

রাঙ্গামাটি পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক বেগম সাহান ওয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্পোট, ঢাকা এর মহাপরিচালক সুশান্ত কুমার সাহা। আরও উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ ইনস্টিটিউট এর অধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমান সরদার এবং পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারি পরিচালক(সিসি) ডাঃ বেবী ত্রিপুরা ।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন শেষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত অভিজ্ঞতা এবং জ্ঞান প্রশিক্ষণার্থীদেরকে জনমানুষের কল্যাণে কাজে লাগাতে হবে, তবেই এ প্রশিক্ষণের সফলতা আসবে। তিনি বলেন, বর্তমান সরকার পরিবার পরিকল্পনা, মা ও শিশুস্বাস্থ্য, কিশোর-কিশোরীদের বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য, পুষ্টিসেবা, প্রজনন স্বাস্থ্য, নিরাপদ মাতৃত্ব-এসকল কার্যক্রম বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের এ কার্যক্রমগুলোকে আরো বেগবান করতে প্রশিক্ষিত কর্মীদের প্রতি তিনি আহ্বান জানান।

পরিবার কল্যাণ ভিজিটরদের (ঋডঠ) মৌলিক প্রশিক্ষণ কোর্সে মোট ২৯ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button