চট্টগ্রামসারাবাংলা

চট্টগ্রামে ত্রিমুখী সংঘর্ষে প্রাণ গেল স্কুলশিক্ষকের

জনপদ ডেস্ক: চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় ইটবোঝাইকারী ট্রাক, মোটরসাইকেল ও প্রাইভেটকারের ত্রিমুখী সংঘর্ষে সড়কে ঝরে গেল এক স্কুলশিক্ষকের প্রাণ।

বুধবার বেলা ২টার দিকে উপজেলার ১১ মাইল ফরেস্ট বিট অফিসের সামনে চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ওই শিক্ষকের নাম অংথই দেওয়ান (২৪)। তিনি খাগড়াছড়ি জেলার মানিকছড়ি মধ্যম তিনটহরি কংগা দেওয়ানের ছেলে এবং একই এলাকার ট্যাংরাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

এ ঘটনার পর পরই স্থানীয়দের সহযোগিতায় ঘাতক ট্রাকটির চালক রিপনকে (৩৫) আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাটহাজারী থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল প্রাইভেটকার (চট্ট-মেট্রো-গ ১২-৩৮৫৯), ইটবোঝাই ট্রাক (চট্ট-মেট্রো-ট ০৫-০৭৪০) ও মোটরসাইকেল (চট্ট-মেট্রো ১৫-৬৩৬০)।

হঠাৎ কারটি ফরেস্ট অফিসের সামনে ঘটনাস্থলে মহাসড়কের ডিভাইডার দিয়ে ডানে মোড় নিতে গেলে পেছন থেকে আসা ট্রাকটি মাঝের মোটরসাইকেল ও কারটিকে সজোরে ধাক্কা দেয়।

কার ও ট্রাকের মাঝে পড়ে উভয়ের সঙ্গে ধাক্কায় নিচে ছিটকে পড়েন মোটরসাইকেল আরোহী অংথই দেওয়ান। এতে তিনি গুরুতর আহত হন।

এদিকে চালক কষে ব্রেক করলেও ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ফরেস্টের অফিসের বাউন্ডারিতে গিয়ে সজোরে ধাক্কা খায়। ভেঙে যায় ট্রাকের মাস্তুল।

দুর্ঘটনার পর পরই গুরুতর অবস্থায় মোটরসাইকেল আরোহীকে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে পাঠায়। পরে চিকিৎসাধীন অবস্থায় অর্থোপেডিক সার্জারি ওয়ার্ডে মারা যান তিনি।

অন্যদিকে ঘটনার পর আটক করা হয় ঘাতক ট্রাকটির চালক রিপনকে। জানতে চাইলে ট্রাকচালক রিপন জানান, কারটি ডানে মোড় নেয়ার সময় পেছন থেকে ধাক্কা লাগে, এতে মোটরসাইকেল ও কার ক্ষতিগ্রস্ত হয়। তবে ব্রেক করতে চাইলেও ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে বামে ফরেস্টের বাউন্ডারিতে ধাক্কা লাগে। মোটরসাইকেল মাঝখানে থাকায় উভয় গাড়ির সঙ্গে ধাক্কা খায়। পরে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের নিচে তার পা পিষ্ট হয়।

কারে অবস্থান করা মো. মাসুম জানান, আমাদের কারটি ডানে মোড় নেয়ার জন্য দাঁড়িয়েছিল, পেছন থেকে ট্রাকটি প্রথমে মোটরসাইকেল, তার পর কারকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল আরোহী মারাত্মক আহত হন। কার ক্ষতিগ্রস্ত হলেও আল্লাহর রহমতে আমরা অক্ষত আছি।

এ ব্যাপারে হাটহাজারী থানার এসআই কবির বলেন, ঘাতক ট্রাকটির চালককে আটক করা হয়েছে। সুষ্ঠু তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button